পোল ওয়ানে ভেটেল, ২১ তম স্থানে কার্তিকেয়ন

ইন্ডিয়ান গ্রাঁ পিতে পোল পজিশন পেলেন রেডবুলের বিশ্বচ্যাম্পিয়ন ড্রাইভার জার্মানির সেবাস্তিয়ান ভেটেল। যোগ্যতানির্ধারনী পর্বে হ্যামিলটন আর সতীর্থ মার্ক ওয়েবারকে টেক্কা দেন রেডবুলের এই ড্রাইভার।

Updated By: Oct 29, 2011, 04:44 PM IST

ইন্ডিয়ান গ্রাঁ পিতে পোল পজিশন পেলেন রেডবুলের বিশ্বচ্যাম্পিয়ন ড্রাইভার জার্মানির সেবাস্তিয়ান ভেটেল। যোগ্যতানির্ধারনী পর্বে হ্যামিলটন আর সতীর্থ মার্ক ওয়েবারকে টেক্কা দেন রেডবুলের এই ড্রাইভার। চলতি মরসুমে এই নিয়ে তোরোটি রেসে পোল পজিশন পেলেন বিশ্বচ্যাম্পিয়ন এই ড্রাইভার। সেইসঙ্গে ভেটেলের দল রেডবুলও এই নিয়ে চলতি মরসুমে ষোলোবার পোল পজিশন পেল।
দ্বিতীয় স্থান শেষ করেন ম্যাকলারেনের লুইস হ্যামিলটন। যদিও থ্রি প্লেস গ্রিড পেনাল্টি হওযার জন্য রবিবার পঞ্চমস্থানে থেকে রেস শুরু করবেন দুহাজার সালের চ্যাম্পিয়ন। তাই রবিবার ইন্ডিয়ান গ্রাঁ পি প্রথম আর দ্বিতীয়স্থানে থেকে রেস শুরু করবেন রেলবুলের দুই ড্রাইভার ভেটেল আর ওয়েবার। অষ্টমস্থানে থেকে মূল রেসের জন্য যোগ্যতা অর্জন করলেন ফোর্স ইন্ডিয়ার ড্রাইভার অ্যাড্রিয়ান শুটিল।
যদিও হতাশ করেন কিংবদন্তি ড্রাইভার মাইকেল শুমাখার।রবিবার তিনি একাদশস্থানে থেকে রেস শুরু করবেন। ইন্ডিয়ান গ্রাঁ পিতে ভারতের একমাত্র ড্রাইভার নারায়ণ কার্তিকেয়ন একুশতম স্থানে থেকে যোগ্যতাঅর্জনকারী পর্ব শেষ করেন।

.