অবাছাই জেদের কাছে ম্লান ব্যর্থ প্রেমিকার আগুনও

লড়াইটা ছিল আট নম্বর বাছাইয়ের সঙ্গে অবাছাইয়ে। লড়াইটা ছিল অবাছাই খেলোয়াড়ের জেদের সঙ্গে ব্যর্থ প্রেমিকার প্রতিশোধের। শেষ অবধি জয় হল অবাছাই জেদের। অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে অষ্টম বাছাই ক্যারোলিনা ওয়াজনিয়াকি বনাম দু বারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কার ম্যাচটাকে এভাবেই দেখা হচ্ছিল। চোট থেকে ফেরায় আজারেঙ্কাকে এবারের অসি ওপেন বাছাইয়ের মর্যাদা দেওয়া হয়নি, অন্যদিকে, গল্ফার ররি ম্যাকলরয়ের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর দুরন্ত ফর্মে ছিল ওয়াজনিয়াকি। শেষ অবধি জয় হল অবাছাই বেলারুশের তারকা আজারেঙ্কার। ডেনমার্কের ওয়াজনিয়াকিকে ৯৮ মিনিটের টেনিসে ৬-৪, ৬-২ হারিয়ে আজারেঙ্কা বুঝিয়ে দিলেন এবারের খেতাব জিততে তিনিই বড় দাবিদার।

Updated By: Jan 22, 2015, 07:59 PM IST
অবাছাই জেদের কাছে ম্লান ব্যর্থ প্রেমিকার আগুনও

ওয়েব ডেস্ক: লড়াইটা ছিল আট নম্বর বাছাইয়ের সঙ্গে অবাছাইয়ে। লড়াইটা ছিল অবাছাই খেলোয়াড়ের জেদের সঙ্গে ব্যর্থ প্রেমিকার প্রতিশোধের। শেষ অবধি জয় হল অবাছাই জেদের। অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে অষ্টম বাছাই ক্যারোলিনা ওয়াজনিয়াকি বনাম দু বারের চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া আজারেঙ্কার ম্যাচটাকে এভাবেই দেখা হচ্ছিল। চোট থেকে ফেরায় আজারেঙ্কাকে এবারের অসি ওপেন বাছাইয়ের মর্যাদা দেওয়া হয়নি, অন্যদিকে, গল্ফার ররি ম্যাকলরয়ের সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর দুরন্ত ফর্মে ছিল ওয়াজনিয়াকি। শেষ অবধি জয় হল অবাছাই বেলারুশের তারকা আজারেঙ্কার। ডেনমার্কের ওয়াজনিয়াকিকে ৯৮ মিনিটের টেনিসে ৬-৪, ৬-২ হারিয়ে আজারেঙ্কা বুঝিয়ে দিলেন এবারের খেতাব জিততে তিনিই বড় দাবিদার।

আজারেঙ্কার হুঙ্কার ছাড়া জয়ের মাঝে অসি ওপেনের চতুর্থ দিনটা আয়োজক অস্ট্রেলিয়ার কাছে খুবই খারাপ গেল। দ্বিতীয় রাউন্ডে থেকে বিদায় নিলেন অস্ট্রেলিয়ার দুই বড় তারকা খেলোয়াড় লিটন হিউইট ও সামান্তা স্টোসুর। গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন স্টোসুরকে স্ট্রেট সেটে  ৪-৬, ১-৬ হারালেন রোমানিয়ার মোনিকা নিকুলেস্কু। জার্মানির বেঞ্জামিন বেকারের কাছে ২-৬,১-৬,৬-৩,৬-৪, ৬-২ হারলেন লিটন হিউইট। মজার কথা, ১৯৯৯ সালে আজকের দিনেই এই অস্ট্রেলায়ন ওপেনের তৃতীয় রাউন্ডে জার্মানির বরিস বেকারের কাছে হেরে বিদায় নিয়েছিলেন হিউইট।

এদিকে, বৃহস্পতিবার অস্ট্রেলিয়ান ওপেনে ভারতীয়দের মিশ্র ফলাফল। ডবলস বিভাগে ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে উঠলেন রোহন বোপান্না-ড্যানিয়েল নেস্টার জুটি। কিন্তু হেরে টুর্নামেন্টকে বিদায় জানিয়েছে মহেশ ভূপতি-জুরগেন মেলজার জুটি। মার্কোস বাগদাতিস-মারিঙ্কো মাতোসেভিচকে হারাতে বেশ বেগ পেতে হয় সপ্তম বাছাই বোপান্না-নেস্টার জুটিকে। প্রথম সেটে দুরন্ত লড়াই চালায় বাগদাতিসরা। সাত-ছয় ফলে টাইব্রেকারে সেট জিতে নেন বোপান্নারা। দ্বিতীয় সেটে অপেক্ষাকৃত ছন্দে দেখায় ইন্দো-ক্যানাডিয়ান জুটিকে। দ্বিতীয় সেট সাত-পাঁচ ব্যবধানে জিতে নেন বোপান্নারা। অন্যদিকে আর্জেন্টিনা জুটির কাছে স্ট্রেট সেটে হেরে টুর্নামেন্টকে বিদায় জানিয়েছে মহেশ ভূপতি-জুরগেন মেলজার জুটি।

.