বিরাট-অনুষ্কাদের ‘সহবাসে বাধা’ বিসিসিআই!

অগস্টের প্রথম ১৪ দিন কোনও ভাবেই একসঙ্গে থাকতে পারছেন না নবদম্পতিরা। বিরাটের সঙ্গে অনুষ্কা আবার একসঙ্গে থাকতে পারবেন ১৪ অগস্ট থেকে।

Updated By: Jul 30, 2018, 08:11 PM IST
বিরাট-অনুষ্কাদের ‘সহবাসে বাধা’ বিসিসিআই!
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন: বার্মিংহাম এখন মেঘের ঘেরাটোপে। মাঝে মাঝেই মেঘ ভেঙে নামছে বৃষ্টি। ক্রিকেটের জন্য এই পরিবেশ অনুকূল না হলেও যুগলের জন্য বিশেষ আকর্ষণীয়। ভারতীয় ক্রিকেটারদের একাংশের মনেও যেন ফাগুনে হাওয়া বইছে। কুলীন ফরম্যাটে নিজেদের সেরা প্রমাণ করার আগে অধিনায়ক কোহলি থেকে ধাওয়ান-এখন মজে রয়েছেন ‘কোয়ালিটি টাইমে’। কখনও কেনাকাটা, কখনও একটু ইটিং-আউট, এসব লেগেই রয়েছে। এরই মধ্যে হঠাত্ যেন বজ্রাঘাত। বিসিসিআই নির্দেশিকা জারি করে জানিয়ে দিল, ৪৫ দিনের টেস্ট সিরিজের প্রথম ২ সপ্তাহ স্ত্রীদের সঙ্গে নিয়ে থাকতে পারবেন না বিরাট-ধাওয়ান-রাহানেরা।

আরও পড়ুন- ইমরান পাকিস্তানকে 'এশিয়ার টাইগার' করে তুলবেন বিশ্বাস শোয়েবের

অর্থাত্ অগস্টের প্রথম ১৪ দিন কোনও ভাবেই একসঙ্গে থাকতে পারছেন না নবদম্পতিরা। বিরাটের সঙ্গে অনুষ্কা আবার একসঙ্গে থাকতে পারবেন ১৪ অগস্ট থেকে। এখানেই শেষ নয়! ক্রিকেটাররা তাঁদের স্ত্রী কিংবা প্রেমিকার সঙ্গে থাকতে পারবেন মাত্র ১৪ দিনই।

আরও পড়ুন- "... তোমায় আজ তিন নম্বরে ব্যাট করতে হবে'' সেদিন ধোনিকে বলেছিলেন সৌরভ!

ভারতীয় ক্রিকেট বোর্ডের এই নিদানের পর অনেকেই প্রশ্ন তুলেছেন, সিরিজ শুরুর আগে হঠাত্ কেন এমন নিয়ম জারি করল বিসিসিআই? ওয়াকিবহাল মহলের একাংশের দাবি, এটা না কি আসলে বিরাট কোহলিকে ‘বর্ম প্রদান’! অতীতে দল হারলেই বিদ্রুপের শিকার হয়েছেন ভারতীয় ক্রিকেটারদের সঙ্গীরা। বিশেষত বিরাট। এবার ফলাফল আশানুরূপ না হলে যেন আবার একই অভিজ্ঞতার সম্মুখীন না হতে হয়, তাই এই নিয়ম! যদিও এই বিষয়ে কোনও উচ্চবাচ্য করতে নারাজ ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

আরও পড়ুন- রাশিয়ায় আমি 'নাটক' করেছি, বললেন নেমার

উল্লেখ্য, ১ অগাস্ট বার্মিংহামে প্রথম টেস্ট খেলতে নামছে বিরাট কোহলির ভারত। দ্বিতীয় টেস্ট লর্ডসে। শুরু হবে ৯ অগাস্ট। প্রসঙ্গত, এই লর্ডসেই শেষবার ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট জিতেছিল ভারত। সেই সময় ভারতের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনি।   

আরও পড়ুন- ইউনিভার্সাল বস' গেইল এখন ছক্কারও 'দ্য বস'!