IPL ইতিহাস লেখা ABD অবিশ্বাস্য! বলছেন Kohli, 'মিস্টার ৩৬০'কে 'আইডল' মানছেন Warner

চলতি আইপিএলে ৬ ম্যাচে ২০৪ রান করেছেন ১৭৪.৩৫ এর স্ট্রাইক রেটে। 

Updated By: Apr 28, 2021, 12:56 PM IST
IPL ইতিহাস লেখা ABD অবিশ্বাস্য! বলছেন Kohli, 'মিস্টার ৩৬০'কে 'আইডল' মানছেন Warner

নিজস্ব প্রতিনিধি: চলতি আইপিএলে (IPL 2021) ৬ ম্যাচে ২০৪ রান করেছেন ১৭৪.৩৫ এর স্ট্রাইক রেটে। যাঁর কথা হচ্ছে তিনি ৩ বছর আগে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ৩৭ বছর বয়সে যে ব্যাটিং তিনি করছেন, দেখে মনে হবে নিজেকে প্রমাণ করার জন্য তিনি মরিয়া। শুধু ব্যাটিংই নন, চুটিয়ে করছেন উইকেট-কিপিং! তিনি আর কেউ নন স্বয়ং এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)। বয়স বাড়ার সঙ্গে যার রিফ্লেক্স কমছে না, উল্টে বাড়ছে।

গত বুধবার মোতেরায় রুদ্ধশ্বাস থ্রিলারে মাত্র ১ রানের জন্য দিল্লি ক্যাপিটলাসকে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (DC vs RCB)। আরসিবি প্রথমে ব্যাট করে ১৭০ তুলেছিল। যার মধ্যে ৭৫ রান আসে এবিডি-র ব্যাট থেকেই। পাঁচে ব্যাট করতে নেমে মাত্র ৪২ বলে এই রান করেন তিনি। 'মিস্টার ৩৬০' মারেন ৩টি চার ও ৫টি ছয়। এবিডি-র ব্যাটিং দেখে মুগ্ধ অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ম্যাচের পর সতীর্থের সম্বন্ধে ব্যাখ্যা করতে গিয়ে ভাষা হারিয়ে ফেলেছিলেন বিরাট। তিনি বলছেন, "ও প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেনি তাও প্রায় ৫ মাস হয়ে গেল। কিন্তু দেখলে কে বলবে, ও আর আন্তর্জাতিক ক্রিকেটও খেলে না। ওকে কুর্নিশ। আমাদের জন্য বারবার এমনটাই করে। দলের সম্পদ ও। আমি আবার এই কথাটা বলব। এই লোকটা পাঁচ মাস খেলেনি! একবার ইনিংসটা দেখুন!"

আরও পড়ুন: IPL 2021: রুদ্ধশ্বাস থ্রিলার ! ১ রানে জয়ী RCB, দুরন্ত খেলেও হারল DC

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ককে দেখে মোহিত সানরাইজার্স হায়দরাবাদের অজি অধিনায়ক ডেভিড ওয়ার্নার। টুইট করে এবিডি-র প্রশংসা করেছেন ওয়ার্নার (David Warner)। তিনি লিখলেন, "এবি ডিভিলিয়ার্স কিংবদন্তি। আমার আইডল"। দিল্লির বিরুদ্ধে এবিডি অসাধারণ ব্যাটই করেননি শুধু। এক অনন্য আইপিএল মাইলস্টোনও স্থাপন করলেন তিনি। ওয়ার্নারের পর দ্বিতীয় বিদেশি হিসেবে আইপিএলে ৫০০০ রান পূরণ করলেন তিনি। 

.