India vs Bangladesh | T20 World Cup Super 8: বিশ্বকাপ ইতিহাসে বিরাটের সঙ্গেই সাকিব, ভিভের মাঠে কী করলেন দুই তারকা? তাঁরাই প্রথম

Virat Kohli And Shakib Al Hasan: বিশ্বকাপের সুপার আটের ম্য়াচে মুখোমুখি ভারত-বাংলাদেশ, বিরাট কোহলি ও সাকিব আল হাসানের নাম লেখা হয়ে গেল কাপযুদ্ধের ইতিহাসে।

Updated By: Jun 22, 2024, 10:06 PM IST
India vs Bangladesh | T20 World Cup Super 8: বিশ্বকাপ ইতিহাসে বিরাটের সঙ্গেই সাকিব, ভিভের মাঠে কী করলেন দুই তারকা? তাঁরাই প্রথম
ইতিহাস লিখলেন বিরাট-সাকিব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রোহিত শর্মারা (Rohit Sharma) টি-২০ বিশ্বকাপের সুপার আটে (T20 World Cup Super 8) উঠেছিল গ্রুপ পর্যায়ে শীর্ষ স্থানে শেষ করেই। গত বৃহস্পতিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে আফগানিস্তানকে ৪৭ রানে হারিয়ে সুপার আটের অভিযান শুরু করেছে টিম ইন্ডিয়া (IND vs AFG , T20 World Cup Super 8)। রোহিতরা শনিবার অর্থাৎ আজ নাজমুল হোসেইন শান্তর বাংলাদেশের বিরুদ্ধে সুপার আটের দ্বিতীয় ম্য়াচে নেমেছেন। প্রথমে ব্য়াট করে ভারত পাঁচ উইকেটে ১৯৬ রান তুলেছে। আর এই ম্য়াচেই বিশ্বকাপ ইতিহাসে নাম লিখিয়ে ফেললেন বিরাট কোহলি (Virat Kohli) ও সাকিব আল হাসান (Shakib Al Hasan)।

আরও পড়ুন: বিশ্বকাপে বুকড ৬০ ঘর! নিউ ইয়র্কের হোটেলেই বাবরদের চলত... চমকে দেওয়া কুকীর্তি ফাঁস

অ্যান্টিগার স্য়র ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে দুই দেশের দুই তারকা কী করলেন? বিরাট ঘরের মাঠে পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ঠিক যে ফর্মে ছিলেন, একেবারে তাঁর বিপরীত ফর্মেই আছেন কুড়ি ওভারের বিশ্বকাপে। আইপিএলে আগুন জ্বালানো কোহলি একেবারে নিস্প্রভ এই কাপযুদ্ধে। তবে এদিন কোহলি ছন্দে ফিরলেন। রোহিতের সঙ্গে ওপেন করতে নেমে ২৮ বলে ৩৭ রানের ইনিংস খেলে ছন্দে ফেরার ইঙ্গিত দিলেন। আধ ঘণ্টার উপর ক্রিজে থেকে বিরাট তিনটি ছয় ও একটি চার মারলেন। আর এই ৩৭ রান করেই ইতিহাস লিখে ফেললেন তিনি। পঞ্চাশ ও কুড়ি ওভারের বিশ্বকাপ মিলিয়ে রেকর্ড করলেন কোহলি। বিশ্বের প্রথম ব্য়াটার হিসেবে আইসিসি-র কাপযুদ্ধে (২০ ও ৫০ মিলিয়ে) ৩০০০ রান করলেন। কোহলির এদিন রানে ফেরা অত্য়ন্ত গুরুত্বপূর্ণ ছিল। আর সেই কাজে তিনি কিছুটা হলেও সফল।

এবার আসা যাক সর্বকালের সেরা অলরাউন্ডার সাকিবের কথায়। পদ্মাপারের সুপার স্টার বিশ্বের প্রথম বোলার হিসেবে কুড়ি ওভারের বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়ার নজির গড়লেন। এদিন সাকিব তিন ওভার বল করে ৩৭ রান দিয়ে পেয়েছেন এক উইকেট। সাকিব ফিরিয়েছেন রোহিতকে। এদিন রোহিত ১১ বলে ২৩ রান করে ফিরে যান। ঋষভ পন্থের ব্যাট থেকে এসেছে ২৪ বলে ৩৬, শিবম দুবে করলেন ২৪ বলে ৩৪। হার্দিকের ব্য়াট থেকে ২৭ বলের অপরাজিত ৫০ রানের ইনিংস। এখন দেখার ভারত এই রান ডিফেন্ড করে জিততে পারে কিনা!

আরও পড়ুন: এক কোচের তত্ত্ব অতীত, রোহিতদের ক্লাসে জোড়া হেডমাস্টার! বিসিসিআইয়ের নীলনকশা ফাঁস

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.