কুম্বলে-কোহলি বিবাদ মেটাতে এবার আসরে নামলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি

কুম্বলে-কোহলি বিবাদ মেটাতে এবার আসরে নামলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি।  টিম হোটেলে গিয়ে প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই সহ দুই বোর্ড কর্তা অমিতাভ চৌধুরী এবং শ্রীধরের সঙ্গে দেখা করে এবিষয়ে আলোচনা করেন সৌরভ গাঙ্গুলি। সৌরভ কথা বলেন কোহলি এবং কুম্বলের সঙ্গেও । ভারতীয় ক্রিকেটে  কোচ - অধিনায়ক বিবাদ   নতুন নয় । সবচেয়ে আলোড়ন তুলেছিল সৌরভ-চ্যাপেল বিবাদ । তাকেও ছাপিয়ে যেতে চলেছে কুম্বলে-কোহলি দ্বন্ধ । পরিস্থিতি সামাল দিতে আসরে নেমেছেন বোর্ড কর্তারা সহ প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই । কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দেশের কথা ভেবে  এবার আসর নামলেন বোর্ডের উপদেষ্টা কমিটির তিন সদস্য সচিন, সৌরভ এবং লক্ষ্মন ।  

Updated By: Jun 3, 2017, 09:43 AM IST
কুম্বলে-কোহলি বিবাদ মেটাতে এবার আসরে নামলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি

ওয়েব ডেস্ক: কুম্বলে-কোহলি বিবাদ মেটাতে এবার আসরে নামলেন সচিন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলি।  টিম হোটেলে গিয়ে প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই সহ দুই বোর্ড কর্তা অমিতাভ চৌধুরী এবং শ্রীধরের সঙ্গে দেখা করে এবিষয়ে আলোচনা করেন সৌরভ গাঙ্গুলি। সৌরভ কথা বলেন কোহলি এবং কুম্বলের সঙ্গেও । ভারতীয় ক্রিকেটে  কোচ - অধিনায়ক বিবাদ   নতুন নয় । সবচেয়ে আলোড়ন তুলেছিল সৌরভ-চ্যাপেল বিবাদ । তাকেও ছাপিয়ে যেতে চলেছে কুম্বলে-কোহলি দ্বন্ধ । পরিস্থিতি সামাল দিতে আসরে নেমেছেন বোর্ড কর্তারা সহ প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই । কিন্তু চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দেশের কথা ভেবে  এবার আসর নামলেন বোর্ডের উপদেষ্টা কমিটির তিন সদস্য সচিন, সৌরভ এবং লক্ষ্মন ।  

আরও পড়ুন কুম্বলে নেটে প্রবেশ করতেই অনুশীলন মাঝপথে থামিয়ে বেরিয়ে গেলেন কোহলি

শুক্রবার টিম হোটেলে গিয়ে প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই সহ দুই বোর্ড কর্তা অমিতাভ চৌধুরী এবং শ্রীধরের সাথে জলন্ত ইস্যুটি নিয়ে আলোচনা করেন সৌরভ গাঙ্গুলি । সৌরভ কথা বলেন কোহলি এবং কুম্বলের সাথেও । আলোচনার নির্যাস জানা না গেলেও  সূত্রের খবর চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দলের ফোকাস যাতে না নড়ে সেই নির্দেশ কোহলিদের দেন সৌরভ । লন্ডন উড়ে গেছেন সচিন আর লক্ষ্মন । এই তিন প্রাক্তনী হাত ধরেই কোহলিদের হেডস্যারের দায়িত্ব নিয়েছিলেন অনিল কুম্বলে । ভারতীয় ক্রিকেটমহলের দাবি  নিজের দায় থেকেই পরিস্থিতি সামাল দিতে সরাসরি হস্তক্ষেপ সচিন, সৌরভ এবং লক্ষ্মনের । এরমধ্যেই কুম্বলে-কোহলি বিবাদ নিয়ে পুরোন স্মৃতি উসকে দেন প্রাক্তন বোর্ড সচিব অজয় শিরকে । তিনি জানিয়েছেন শুরু থেকেই কোচ হিসেবে কুম্বলেতে আপত্তি ছিল বিরাট কোহলির । কিন্তু বোর্ডের উপদেষ্টা কমিটি সিদ্ধান্তকে সন্মান জানাতেই  ততকালিন বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুর দুপক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক করেছিলেন । তবে কোচ বাছাইয়ের জন্য যে সময়টা বোর্ড কর্তারা বেছেছেন তাতে চরম অপেশাদারিত্বের ছাপ রয়েছে বলে দাবি ভারতীয় ক্রিকেট মহলে । 

আরও পড়ুন  জুভেন্টাসের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে মেসি বন্দনায় রোনাল্ডো