Virat Kohli: 'দ্য কিং ইজ ব্যাক', কোহলি বুঝিয়ে দিলেন আগুন এখনও নেভেনি!

সোশ্যাল মিডিয়ায় একটাই কথা, 'দ্য কিং ইজ ব্যাক'! রাজার প্রত্যাবর্তনে নেটদুনিয়া কাঁপুনি ধরে গিয়েছে। যে বিরাট মাঠে নিজের ছায়া হয়ে বিচরণ করছিলেন, সেই বিরাট বুঝিয়ে দিলেন যে, তাঁকে ছেঁটে ফেলার কথাও যেন কেউ না ভাবে। ভিতরের রানের আগুন এখনও নেভেনি।

Updated By: Sep 4, 2022, 10:19 PM IST
Virat Kohli: 'দ্য কিং ইজ ব্যাক', কোহলি বুঝিয়ে দিলেন আগুন এখনও নেভেনি!
রাজার প্রত্যাবর্তন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপে (Asia Cup 2022) নামার আগে বিরাট কোহলির (Virat Kohli) মনের মধ্যে যে সুনামি চলছিল, তা কোহলিই সবচেয়ে ভাল জানেন। এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ে নামার আগে ভারতের প্রাক্তন অধিনায়ক বলে দিয়েছিলেন যে, তিনি ডিপ্রেশনের মধ্যে দিয়ে যাচ্ছিলেন। এক মাস ছুঁয়ে দেখেননি ব্যাট! যে কথা কার্যত অবিশ্বাস্য মনে হয়েছিল। ক্রিকেট যদি ধর্ম হয়, তাহলে অন্যতম শ্রেষ্ঠ ধার্মিকের তকমা কোহলির কপালে লেখা হয়ে গিয়েছে অনেক আগেই। ক্রিকেটের তিন ফরম্যাট ও আইপিএলে ধারাবাহিক ছন্দহীনতায় কোহলিকে কপিল দেবের মতো প্রাক্তনরা ছেঁটে ফেলেছিলেন। বিশ্বকাপজয়ী কিংবদন্তি অধিনায়ক বলে দিয়েছিলেন 'কিং কোহলি'কে টি-টোয়েন্টি দল থেকে কেন বাদ দেওয়া হবে না! 

আরও পড়ুন: Rohit Sharma, KL Rahul, IND vs PAK: রোহিত-রাহুলের ব্যাটে লেখা হল নতুন রেকর্ড

কাট টু এশিয়া কাপ। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে বিশ্রাম নেওয়া বিরাট ফের একবার স্বমহিমায়। সোশ্যাল মিডিয়ায় একটাই কথা, 'দ্য কিং ইজ ব্যাক'! রাজার প্রত্যাবর্তনে নেটদুনিয়া কাঁপুনি ধরে গিয়েছে। যে বিরাট মাঠে নিজের ছায়া হয়ে বিচরণ করছিলেন, সেই বিরাট বুঝিয়ে দিলেন যে, তাঁকে ছেঁটে ফেলার কথাও যেন কেউ না ভাবে। ভিতরের রানের আগুন এখনও নেভেনি। এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে ৩৫ রান করেছিলেন বিরাট। তিনটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে তিনি বুঝিয়েছিলেন যে, তিনি ফিরছেন। এরপর দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে কোহলি বার্তা দিয়ে রাখলেন যে, ব্যাটের সঙ্গে কথা বলতে শুরু করে দিয়েছেন তিনি। ৪৪ বলে ঝকঝকে ৫৯ রানের (দেশের জার্সিতে ৩১ নম্বর টি-২০ অর্ধ-শতরান) অপরাজিত ইনিংস খেলেছিলেন কোহলি। রবিবার অর্থাৎ আজ পাকিস্তানের বিরুদ্ধে ফের হাফ-সেঞ্চুরি করলেন তিনি। ৪৪ বলে ৬০ রানের ঝকঝকে ইনিংস এল বিরাটের ব্যাট থেকে। মারলেন চারটি চার ও একটি ছয়।

বিরাট বার্তা দিয়ে রাখলেন যে, আসন্ন টি-২০ বিশ্বকাপে তাঁর ব্যাটেও রাখতে হবে চোখ। বিশ্বস্পোর্টসে যখনই কিংবদন্তিদের ছেঁটে ফেলার কথা ভাবা হয়েছে, ঠিক তখনই কিংবদন্তিরা জ্বলে উঠে বুঝিয়ে দিয়েছেন যে, কেন তাঁরা কিংবদন্তি! কোহলিও ঠিক সেই তালিকাতেই পড়েন। এশিয়া কাপে নামার আগে বিরাট একদিনের ক্রিকেটে ৮ ম্যাচে মাত্র ১৭৫ রান করেছিলেন। ৪ টেস্টে তাঁর রান ছিল ২২০। দেশের জার্সিতে মাত্র ৪টি টি-টোয়েন্টি ম্যাচে বিরাটের ব্যাট থেকে ৮১ রান এসেছিল। এমনকী আইপিএল ফিফটিনে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতেও সাফল্য পাননি তিনি। ১৬ ম্যাচে রান করেছেন ৩৪১। বাইশ গজে বিরাটের সেই আগ্রাসী ব্যাট কোথাও যেন কর্পূরের মতো উবে গিয়েছিল। স্বভাবতই কোহলির 'বিরাট' ব্যর্থতা নিয়ে সমালোচনা বেড়েই চলেছিল। কিন্তু কোহলি সমালোচকদের মুখ বন্ধ করে দিলেন সেই ব্যাট শাসনেই। আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু টি-২০ বিশ্বকাপ। এখনই বলা যেতে পারে, যে ফ্যানরা তাকিয়ে থাকবেন বিরাটের ব্যাটের দিকেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.