Virat Kohli | IND vs ENG: অ্যাডিলেডে বিরাট বিশ্বরেকর্ড কোহলির, যা এর আগে কেউ করতে পারেননি!

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে বিরাট কোহলি আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে ৪০০০ রান পূরণ করলেন। এর আগে এই নজির ছিল না আর কোনও ব্যাটারেরই। 

Updated By: Nov 10, 2022, 03:38 PM IST
 Virat Kohli | IND vs ENG: অ্যাডিলেডে বিরাট বিশ্বরেকর্ড কোহলির, যা এর আগে কেউ করতে পারেননি!
মারমুখী কোহলি। ছবি আইসিসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অ্যাডিলেড ওভালে (Adelaide Oval) টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল (T20 World Cup 2022 Semifinal 2) মুখোমুখি হয়েছে রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ও জস বাটলারের (Jos Buttler) ইংল্যান্ড (T20 World Cup 2022 Semifinal 2, IND vs ENG)। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছে। সৌজন্যে বিরাট কোহলির (Virat Kohli) ৪০ বলে ৫০ ও হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) ৩৩ বলে ৬৩। এদিন বিরাট শুধুই ঝকঝকে হাফ-সেঞ্চুরিই করেননি, বিশ্বের প্রথম ব্যাটার হিসাবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৪০০০ রানের গণ্ডি পার করলেন। দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে এই মাইলস্টোন তৈরি থেকে এদিন ৪২ রান দূরে ছিলেন কোহলি। ম্যাচের ১৫ নম্বর ওভারে আদিল রাশিদের বলে চার হাঁকিয়ে বিশ্বরেকর্ড করলেন তিনি।

আরও পড়ুন: IND vs ENG, ICC T20 World Cup 2022, 2nd semi final Live Updates: হার্দিক-বিরাটের ব্যাটে শেষদিকে লড়ল টিম ইন্ডিয়া, ইংল্যান্ডের টার্গেট ১৬৯

আরও পড়ুনKL Rahul | IND vs ENG: 'অবিলম্বে বাদ দেওয়া হোক', ফের বিশ্বকাপের সেমিতে ব্যর্থ রাহুল! ফুঁসছেন ফ্যানরা

চলতি টি-২০ বিশ্বকাপে বিরাট আরও একটি ইতিহাস লিখেছেন। ভারতের প্রাক্তন অধিনায়ক ও ব্যাটিং মায়েস্ত্রো মাহেলা জয়বর্ধনেকে টপকে এই ইভেন্টের সর্বাধিক রানশিকারি হয়েছেন। যে মাহেলার রেকর্ড কোহলি ভেঙেছিলেন, সেই মাহেলাই মোহিত বিরাটে। আইসিসি-কে দেওয়া এক সাক্ষাৎকারে মাহেলা বলেছেন, 'রেকর্ড তৈরিই হয় ভাঙার জন্য। কেউ না কেউ আমার রেকর্ড ভেঙে দিত। এই কাজটা তুমিই করলে বিরাট। অসাধারণ বন্ধু। শুভেচ্ছা তোমাকে। তুমি বরাবর একজন যোদ্ধা। ফর্ম সাময়িক, কিন্তু ক্লাস চিরস্থায়ী। ওয়েল ডান বিরাট।' চলতি টি-২০ বিশ্বকাপে কোহলি ৬ ম্যাচে ২৯৬ রান করে এই মুহূর্তে প্রতিযোগিতার সর্বোচ্চ রানশিকারি তিনি। ঝুলিতে রয়েছে চারটি অর্ধ শতরান। দেখা যাক এদিন ইংল্যান্ডকে হারিয়ে ভারত বিশ্বকাপের ফাইনালে যেতে পারে কিনা! গতকাল নিউজিল্যান্ডকে হারিয়ে পাকিস্তান চলে গিয়েছে 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.