এ কেমন পোশাকে টস করতে এলেন বিরাট কোহলি! চলছে সমালোচনা

অনেকেই বললেন, ভারতীয় অধিনায়ক হিসাবে তাঁর এমন পোশাক কোনওভাবেই মেনে নেওয়া যায় না।

Updated By: Nov 29, 2018, 04:48 PM IST
এ কেমন পোশাকে টস করতে এলেন বিরাট কোহলি! চলছে সমালোচনা

নিজস্ব প্রতিনিধি : স্টিভ ওয়া, সৌরভ গঙ্গোপাধ্যায়, রিকি পন্টিং, স্টিফেন ফ্লেমিংরা কেমন পোশাকে টসে আসতেন! ক্রিকেট মানেই আভিজাত্য। ব্যাট-বলের খেলার পিছনে লুকিয়ে রয়েছে বিস্তৃত ইতিহাস। ক্রিকেটের সঙ্গে সঙ্গে পরতে পরতে জড়িয়ে রয়েছে ঐতিহ্য। টস সেই ঐতিহ্যে আলাদা একটা কৌলিন্য যোগ করে। ফলে টসের প্রসঙ্গ উঠলে হয়তো এখনও যে কোনও অধিনায়ক নস্টালজিক হয়ে পড়বেন। ইংল্যান্ড বা অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচ হলে তো কথাই নেই। টসের মুহূর্তটা সেখানে যেন আলাদা একটা চলচিত্র। ম্যাচের আগে আরও একটা ম্যাচ যেন টস। তাই সেখানেও রণসজ্জা বলে একটা ব্যাপার থাকে।

আরও পড়ুন-  রমেশ পাওয়ারের অভিযোগের পাল্টা জবাব মিতালি রাজের

বিরাট কোহলির টসে আসার সময় যে পোশাকে এলেন, তা ঠিক ক্রিকেটোচিত হল না। যদিও ম্যাচটা কোনও আন্তর্জাতিক স্তরের নয়। প্র্যাকটিস ম্যাচ। তাও ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে। বিরাট কোহলি হয়তো ভেবেছিলেন, এমন ম্যাচে টসে আসার সময় ঠিকঠাক পোশাকে না আসলেও চলবে! তাই তিনি শর্টস পরে চলে আসেন টসে। আর বিরাটের এমন পোশাক নিয়েই আপত্তি তুলেছেন অনেকে। একটা সময় ব্লেজার পরে সুসজ্জিত হয়ে টসে আসতেন বিশ্ব ক্রিকেটের তাবড় অধিনায়করা। কিন্তু ভারতীয় দলের অধিনায়ক হঠাত্ এমন পোশাকে কেন আসলেন টসে! বিরাটের এমন পোশাক নিয়ে সমালোচনার ঝড় উঠল সোশ্যাল সাইটে। অনেকেই বললেন, ভারতীয় অধিনায়ক হিসাবে তাঁর এমন পোশাক কোনওভাবেই মেনে নেওয়া যায় না। অনেকে আবার বললেন, বিরাট কোহলি ক্রিকেটের ঐতিহ্যের অবমাননা করেছেন। 

আরও পড়ুন-  টিম ইন্ডিয়ায় কে সব থেকে পেটুক? যে কোনও জায়গায় ঘুমিয়ে পড়তে পারে কে? জানাল বিসিসিআই

ক্রিকেট অস্ট্রেলিয়া ইলেভেন-এর বিরুদ্ধে প্রথম দিনের খেলা বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। দ্বিতীয় দিনে বৃষ্টি খেলা পণ্ড করেনি। তবে আকাশ একেবারে রোদ ঝলমলে ছিল না। ৬ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে অজিদের বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে ভারতীয় দলের প্র্যাকটিস সেশন কিছুটা হলেও বিঘ্নিত হল। প্র্যাকটিস ম্যাচ কমে দাঁড়িয়েছে তিনদিন। যার ফলে বিরাটদের প্রস্তুতিতে কিছুটা হলেও খামতি থেকে গেল। ভারতীয় দল এদিন দ্বিতীয় দিনে অল আউট হল ৩৫৮ রানে। পৃথ্বী শ, চেতেশ্বর পুজারা, রাহিত শর্মা, বিরাট কোহলি ও হনুমা বিহারী হাফ-সেঞ্চুরি করেছেন।