ওয়েস্ট ইন্ডিজ সফরে কেন বিশ্রাম দেওয়া হল রোহিতকে? উত্তর দিলেন বিরাট

চ্যাম্পিয়ন্স ট্রফির পরই ভারতীয় দল যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। আর ওই সফরে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতীয় দলের অভিজ্ঞ ওপেনার রোহিত শর্মাকে। কিন্তু কেন? চোটের জন্য তো দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন রোহিত শর্মা। চোট সারিয়ে ফিরে এসেছিলেন আইপিএলে। আর আইপিএলে এসে ভাবটা যেন ছিল, এলেন, দেখলেন আর জয় করলেন। তাঁর নেতৃত্বেই ফের একবার আইপিএল চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ান্স। তারপর এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও দারুণ খেলছেন রোহিত। পাকিস্তানের বিরুদ্ধে একটুর জন্য সেঞ্চুরি মিস করেছিলেন। সেমিফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে অবশ্য কোনও ভুল চুক করেননি। সেঞ্চুরি করেই তবে ছেড়েছেন।তাহলে কেন ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মাকে?

Updated By: Jun 16, 2017, 03:42 PM IST
ওয়েস্ট ইন্ডিজ সফরে কেন বিশ্রাম দেওয়া হল রোহিতকে? উত্তর দিলেন বিরাট

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফির পরই ভারতীয় দল যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সফরে। আর ওই সফরে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতীয় দলের অভিজ্ঞ ওপেনার রোহিত শর্মাকে। কিন্তু কেন? চোটের জন্য তো দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন রোহিত শর্মা। চোট সারিয়ে ফিরে এসেছিলেন আইপিএলে। আর আইপিএলে এসে ভাবটা যেন ছিল, এলেন, দেখলেন আর জয় করলেন। তাঁর নেতৃত্বেই ফের একবার আইপিএল চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ান্স। তারপর এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও দারুণ খেলছেন রোহিত। পাকিস্তানের বিরুদ্ধে একটুর জন্য সেঞ্চুরি মিস করেছিলেন। সেমিফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে অবশ্য কোনও ভুল চুক করেননি। সেঞ্চুরি করেই তবে ছেড়েছেন।তাহলে কেন ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মাকে?

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলে, কে কে জায়গা পেলেন জানুন

উত্তর দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এবং সেটা রোহিত শর্মার ভক্তদের কাছে বেশ ভালোই লাগবে। কারণ, বিরাটের কথা অনুযায়ী সব ঠিকঠাক চললে, ফের টেস্টে খেলতে দেখা যাবে রোহিতকে। বিরাট কোহলি বলেছেন, 'রোহিত বড় অস্ত্রোপচার থেকে ফিরে এসেই আইপিএলের মতো কঠিন এবং তারপর চ্যাম্পিয়ন্স ট্রফির মতো কঠিন প্রতিযোগিতায় মাঠে নেমেছে। এবার ও যদি আবার চোট পায় তাহলে হয়তো ফের ওকে সাত-আট মাস মাঠের বাইরে কাটাতে হবে। তাই ওকে বিশ্রাম দেওয়া। কারণ, চলতি বছরের দ্বিতীয় পর্বে আমাদের অনেকগুলো গুরুত্বপূর্ণ সিরিজ রয়েছে। যেখানো সুস্থ রোহিতকে আমাদের প্রয়োজন হবে।'

আরও পড়ুন  সচিন তেন্ডুলকরের পর এবার যুবরাজের কাছে বিশ্বকাপ দাবি করলেন সৌরভ গাঙ্গুলি

 

.