Wisden-এর বিচারে দশকের সেরা একাদশে বিরাট কোহলি-এমএস ধোনি

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিচারে এই দশকের সেরা একদিনের দল আর উইজডেনের বিচারে দশক সেরা ওয়ান ডে দলের মধ্যে যে খুব একটা তফাত্ চোখে পড়ছে না।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 25, 2019, 07:46 AM IST
 Wisden-এর বিচারে দশকের সেরা একাদশে বিরাট কোহলি-এমএস ধোনি

নিজস্ব প্রতিবেদন:  ক্রিকেট অস্ট্রেলিয়ার বিচারে এই দশকের সেরা ওয়ান ডে দলের নেতৃত্বে ক্যাপ্টেন কুল। আর টেস্ট দলের নেতৃত্বে বিরাট কোহলি। এবার Wisden-এর বিচারে দশকের সেরা একদিনের দলে একসঙ্গে বিরাট কোহলি-মহেন্দ্র সিং ধোনি। আর তৃতীয় ভারতীয় হিসেবে এই দলে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা। দশক সেরা টেস্ট দলে বিরাট কোহলির সঙ্গে দ্বিতীয় ভারতীয় হিসেবে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।  

ক্রিকেট অস্ট্রেলিয়ার বিচারে এই দশকের সেরা একদিনের দল আর উইজডেনের বিচারে দশক সেরা ওয়ান ডে দলের মধ্যে যে খুব একটা তফাত্ চোখে পড়ছে না। দলে রয়েছেন সেই তিন ভারতীয়- রোহিত শর্মা, বিরাট কোহলি এবং এমএস ধোনি।  আর দশক সেরা টেস্ট দলও খুব একটা আলাদা নয়। তবে এই দলে বিরাটের সঙ্গে জায়গা করে নিয়েছেন এই দশকের সর্বোচ্চ উইকেট শিকারি আর অশ্বিন।

# Wisden-এর ওয়ান ডে টিম অফ দ্য ডিকেড:
রোহিত শর্মা(ভারত), বিরাট কোহলি(ভারত), ডেভিড ওয়ার্নার(অস্ট্রেলিয়া), এবি ডিভিলিয়ার্স(দক্ষিণ আফ্রিকা), শাকিব আল হাসান (বাংলাদেশ), জোস বাটলার(ইংল্যান্ড), এমএস ধোনি(অধিনায়ক) (ভারত), মিচেল স্টার্ক(অস্ট্রেলিয়া), ট্রেন্ট বোল্ট(নিউ জিল্যান্ড), লাসিথ মালিঙ্গা(শ্রীলঙ্কা), ডেল স্টেইন(দক্ষিণ আফ্রিকা)।

# Wisden-এর টেস্ট টিম অফ দ্য ডিকেড:
অ্যালিস্টার কুক(ইংল্যান্ড), ডেভিড ওয়ার্নার(অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গাকারা(শ্রীলঙ্কা), স্টিভ স্মিথ(স্টিভ স্মিথ), বিরাট কোহলি(ভারত), এবি ডিভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস(ইংল্যান্ড), ডেল স্টেইন(দক্ষিণ আফ্রিকা),কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), আর অশ্বিন (ভারত), জেমস অ্যান্ডারসন(ইংল্যান্ড)। 

আরও পড়ুন - কোহলি-অশ্বিনকে বিরাট স্বীকৃতি আইসিসি-র

.