এই না হলে ক্যাপ্টেন! আজ ম্যাচ শুরুর আগে পন্থকে নিজে হাতে প্রস্তুত করেছিলেন কোহলি

দ্বিতীয় দিনে রান করতে কোনও তাড়াহুড়ো করেননি পন্থ। 

Updated By: Jan 4, 2019, 06:39 PM IST
এই না হলে ক্যাপ্টেন! আজ ম্যাচ শুরুর আগে পন্থকে নিজে হাতে প্রস্তুত করেছিলেন কোহলি

নিজস্ব প্রতিনিধি : ১৫৯ রানে অপরাজিত তিনি। সব থেকে বড় কথা, অন্য দিনের মতো আজ হারাকিরি করেননি। ঋষভ পন্থকে শুরু থেকেই দেখে বোঝা যাচ্ছিল যে তিনি উইকেটে থিতু হতে এসেছেন। প্রথম থেকেই বুঝেশুনে খেলছিলেন পন্থ। সিডনি টেস্ট এখন রোমাঞ্চকর জায়গায় দাঁড়িয়ে রয়েছে। এই অবস্থা থেকে অস্ট্রেলিয়ার কাছে লড়াই ছাড়া আর কোনও রাস্তা নেই। কারণ, বড় রান গড়ে ভারতীয় দল এখন চালকের আসনে। ক্রিকেট বিশেষজ্ঞরা ম্যাচ শুরুর আগে বলেছিলেন, সিডনির এই উইকেটে প্রথম ইনিংসে যে দল ৫০০ রানের বেশি করবে তারা অনেকটাই এগিয়ে থাকবে। ভারতীয় দলে সেখানে রানের পাহাড়ে। এমন অবস্থায় সিডনি টেস্ট ড্রয়ের পথে এগোলেও ভারতীয় দল ইতিহাস লিখে অস্ট্রেলিয়া থেকে ফিরবে। ফলে সব দিক থেকেই অ্যাডভান্টেজ টিম ইন্ডিয়া।

আরও পড়ুন-  পুরো পেস-অ্যাটাক বিশ্রামে! কোহলির ভারতের বিরুদ্ধে কেমন দল সাজাল অস্ট্রেলিয়া!

দ্বিতীয় দিনে রান করতে কোনও তাড়াহুড়ো করেননি পন্থ। বরং রয়ে-সয়ে ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন তিনি। পুজারা ও হনুমা বিহারি মিলে ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছিলেন ভালভাবেই। কিন্তু বিহারি আউট হওয়ার পর তাল কাটে। এর পর অবশ্য পন্থ নেমেই ইনিংসের হাল ধরে ফেলেন। প্রথম থেকেই পন্থকে দেখে বোঝা যাচ্ছিল যে তিনি আজ প্রস্তুত হয়ে নেমেছেন। বিসিসআই-এর একটা টুইট ব্যাপারটা খোলসা করে দিল। তাতেই দেখা গেল, পন্থকে নিজে হাতে তৈরি করে পাঠিয়েছেন ক্যাপ্টেন কোহলি। দ্বিতীয় দিন ম্যাচ শুরুর আগে পন্থকে থ্রো ডাউন করালেন বিরাট কোহলি। ক্যাপ্টেন কোহলি জানতেন, ম্যাচের দ্বিতীয় দিন যেন-তেন প্রকারে ভারতীয় ব্যাটসম্যানদের উপর চাপ বাড়াবে অজি বোলাররা। ভারতীয় ইনিংস শেষ করার জন্য উঠে-পড়ে লাগবেন কামিন্স-লিঁয়রা। তাই পন্থকে মিডল অর্ডারে পাঠানোর আগে প্রস্তুত রাখতে চেয়েছিলেন তিনি। অনেকক্ষণ ধরে থ্রো ডাউন করানো হয় পন্থকে। 

আরও পড়ুন-  ইটের বদলে পাটকেল! কোহলির অপমানের বদলা নিল 'ভারত আর্মি'

৩০৩ রানে চার উইকেট হারিয়েছিল ভারত। সেখান থেকে ইনিংস টেনে নিয়ে যান চেতেশ্বর পুজারা। কেরিয়ারের ১৮তম সেঞ্চুরি করেন। পন্থ এদিন ১৫৯ রানে অপরাজিত ছিলেন।