Virat Kohli | IND vs ENG: ৯ বলে ০! যা আগে কখনও ঘটেনি, সেটাই এবার ঘটল 'রাজা'র সঙ্গে

Virat Kohli registers first duck in ODI World Cup match: বিরাট কোহলি আউট হয়ে গেলেন কোনও রান না করেই। লজ্জার পরিসংখ্যানে লেখালেন নিজের নাম।

Updated By: Oct 29, 2023, 03:32 PM IST
Virat Kohli | IND vs ENG: ৯ বলে ০! যা আগে কখনও ঘটেনি, সেটাই এবার ঘটল 'রাজা'র সঙ্গে
হতাশ হয়ে ফিরে যাচ্ছেন কোহলি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপে  (World Cup 2023) পাঁচ ম্য়াচ খেলে পাঁচ ম্য়াচই জিতেছে টিম ইন্ডিয়া। একেবারে ১০০ শতাংশ জয়ের রেকর্ড ধরে রেখেই রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং, ইংল্যান্ডের বিরুদ্ধে (IND vs ENG,World Cup 2023) খেলতে নেমেছে লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে (Bharat Ratna Shri Atal Bihari Vajpayee Ekana Cricket Stadium, Lucknow)। রবিবার টস জিতে জস বাটলার (Jos Buttler) ব্য়াট করতে পাঠিয়েছেন ভারতকে। ব্য়াট করতে নেমেই ভারত রীতিমতো চাপে পড়ে গিয়েছে। ১২ ওভারের মধ্যে মাত্র ৪০ রান তুলতে গিয়েই চলে যায় তিন উইকেট। রোহিত ও শুভমন গিল ওপেন করতে নেমেছিলেন। ক্রিস ওকসের গুড লেন্থ বলে লাইন মিস করে শুভমন ক্লিন বোল্ড হয়ে যান। ১৩ বলে ৯ রান করে ফেরেন তিনি। রোহিতের সঙ্গে জুটি বেঁধে স্কোরবোর্ডে ২৬ রান যোগ করেছিলেন শুভমন। এবার তিনে নামেন বিরাট কোহলি (Virat Kohli)। 

আরও পড়ুন: Virat Kohli | World Cup 2023: একেবারে বেছেই মুখে তুলছেন খাবার, রইল কোহলির কাপযুদ্ধের আগুনে ডায়েট

বিরাটের উপরেই আশা ভরসা ছিল ফ্যানদের। কাপযুদ্ধে দুরন্ত ছন্দে থাকা বিরাট এদিন চরম হতাশ করেন। ডেভিউ উইলিকে তুলে মারতে গিয়ে মিড অফে বেন স্কোটসের হাতে ক্য়াচ তুলে দেন। ৯ বল খেলে কোনও রান না করেই ফিরে যান তিনি। আর এই আউটের সঙ্গেই বিরাট চরম লজ্জার পরিসংখ্যানে নিজের নাম লিখিয়ে ফেললেন। এর আগে বিরাট কখনও বিশ্বকাপের আসরে ডাক (কোনও রান না করে ফেরা) হননি। ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে পর্যন্ত বিরাট বিশ্বকাপে ৩২ ইনিংস খেলেছেন। করেছেন ১৩৮৪ রান। বিরাটের গড় ৫৩.২৩। তবে কখনও তিনি খাতা না খুলে ফেরেননি। যা আগে কখনও ঘটেনি, সেটাই এবার ঘটল। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এই নিতে তৃতীয়বার ডাক হলেন বিরাট। প্রথমবার ২০১১ সালে ইডেন গার্ডেন্সে কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে ডাক হয়েছিলেন। এর ঠিক দু'বছর পর ধরমশালায় হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিরাটকে কোনও রান করতে দেয়নি ব্রিটিশরা। বিরাট কিন্তু আগুনে ফর্মেই রয়েছেন। ইংল্য়ান্ডের ম্য়াচ বাদ দিলে, বিগত পাঁচ ইনিংসে ১১৮-র গড়ে ও ৯০.৫৪-এর স্ট্রাইক রেটে তিনি করেছেন ৩৫৪ (৮৫, ৫৫*,১৬, ১০৩* ও ৯৫*) রান। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভারত ১৮ ওভারে তুলেছে ৬৭ রান। রোহিত ব্য়াট করছেন ৪২ রানে। রাহুল তাঁকে সঙ্গ দিচ্ছেন ১২ রানে। বিরাটের পর শ্রেয়স ফিরে গিয়েছিলেন চার রানে।

আরও পড়ুন: IPL 2024: কার হাতে আছে কত টাকা? নিলামে আগুন জ্বালবেন যাঁরা! এক ক্লিকেই সব উত্তর

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.