তেন্ডুলকরের রেকর্ড ভাঙা তাঁর পক্ষে সম্ভব? কী বললেন স্বয়ং বিরাট?

সচিন তেন্ডুলকরের রেকর্ড তার পক্ষে ভাঙা রীতিমত কঠিন কাজ। মেনে নিলেন বিরাট কোহলি। সাম্প্রতিক সময়ে বাইশ গজে তার সাফল্যের রহস্য ফাঁস করেছেন নেতা কোহলি।সচিন তেন্ডুলকরের গড়া রেকর্ড তার পক্ষে ভাঙা খুব কঠিন। জানিয়ে দিলেন বিরাট কোহলি। এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক। একদিনের ক্রিকেটে রান তাড়া করে সতেরোটি  শতরান করে কোহলি ইতিমধ্যে ছুঁয়ে ফেলেছেন সচিনকে। সেটাও আবার মাস্টার ব্লাস্টারের থেকে ১৩৬টি  ম্যাচ কম খেলে। কোহলি অবশ্য সাফ বলছেন যা রেকর্ড করে সচিন তেন্ডুলকর অবসর নিয়েছেন সেটা ভাঙা অসম্ভব ব্যাপার। চলতি ইংল্যান্ডের  বিরুদ্ধে  প্রথম একদিনের ম্যাচে  দুরন্ত শতরানের পর এক সাক্ষাতকারে বাইশ গজে তার এই সাফল্যের রহস্য ফাঁস করেছেন নেতা কোহলি।

Updated By: Jan 17, 2017, 08:45 AM IST
 তেন্ডুলকরের রেকর্ড ভাঙা তাঁর পক্ষে সম্ভব? কী বললেন স্বয়ং বিরাট?

ওয়েব ডেস্ক: সচিন তেন্ডুলকরের রেকর্ড তার পক্ষে ভাঙা রীতিমত কঠিন কাজ। মেনে নিলেন বিরাট কোহলি। সাম্প্রতিক সময়ে বাইশ গজে তার সাফল্যের রহস্য ফাঁস করেছেন নেতা কোহলি।সচিন তেন্ডুলকরের গড়া রেকর্ড তার পক্ষে ভাঙা খুব কঠিন। জানিয়ে দিলেন বিরাট কোহলি। এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন ভারত অধিনায়ক। একদিনের ক্রিকেটে রান তাড়া করে সতেরোটি  শতরান করে কোহলি ইতিমধ্যে ছুঁয়ে ফেলেছেন সচিনকে। সেটাও আবার মাস্টার ব্লাস্টারের থেকে ১৩৬টি  ম্যাচ কম খেলে। কোহলি অবশ্য সাফ বলছেন যা রেকর্ড করে সচিন তেন্ডুলকর অবসর নিয়েছেন সেটা ভাঙা অসম্ভব ব্যাপার। চলতি ইংল্যান্ডের  বিরুদ্ধে  প্রথম একদিনের ম্যাচে  দুরন্ত শতরানের পর এক সাক্ষাতকারে বাইশ গজে তার এই সাফল্যের রহস্য ফাঁস করেছেন নেতা কোহলি।

আরও পড়ুন নীল জার্সিতে প্রথম নেতা হয়ে কেদারকে নিয়ে হার্দিক শুভকামনায় বিরাট জয় কোহলির

তার জীবনে বেশি বন্ধু নেই। তিনি সবার সঙ্গে ঘনিষ্টও নন। তাই নিজের মতো করে সময় কাটাতে পারেন। ফলে তার মনসংযোগে ব্যাঘাত ঘটে  না। দুরন্ত ফর্মের জন্য সচিনকেই কৃতিত্ব দিয়েছেন কোহলি। দুহাজার চোদ্দ সালের হতাশাজনক ইংল্যান্ড সফরের পর সচিনের কাছে ফুটওয়ার্ক ও ব্যাটিং টেকনিক  নিয়ে তিনি কথা বলেছিলেন বলে জানিয়েছেন বিরাট। আধুনিক ডনের সঙ্গে সেই সেশনটা তাকে অনেক পরিণত করেছিল বলে দাবি কোহলির। দু বছর আগে ইংল্যান্ডে কেন ব্যর্থ হয়েছিলেন তাও ব্যাখা করেছেন ভারত অধিনায়ক । ২০১৪ সালে ইংল্যান্ড সফরে মাত্রা অতিরিক্ত চাপ নিয়ে ফেলেছিলেন কোহলি। তিনি মনে করেছিলেন ইংল্যান্ডের মাটিতে সফল হতে পারলেই নিজেকে প্রতিষ্ঠ ব্যাটসম্যান হিসাবে চিহ্নিত করা যাবে । কিন্তু সেই চাপ কোহলি নিতে পারেন নি। সেটাই ইংল্যান্ডে ব্যর্থ হওয়ার প্রধান কারণ । ব্যাটসম্যান হিসেবে ইতিমধ্যেই ক্রিকেট বিশ্বে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন কোহলি । এবার তার লক্ষ্য  নেতা হিসেবেও সবার নজর কাড়া ।

আরও পড়ুন  পাকিস্তানের বিরুদ্ধে পারথে তৃতীয় ম্যাচে দুই মিচেলকে পাবে না অস্ট্রেলিয়া