‘আগ্রাসন ছাড়া বিরাট নিজের সেরাটা উজাড় করে দিতে পারবে না’

যে যাই বলুক,ভারত-অস্ট্রেলিয়া সিরিজ এমনই হওয়া উচিত... 

Updated By: Dec 21, 2018, 01:57 PM IST
‘আগ্রাসন ছাড়া বিরাট নিজের সেরাটা উজাড়  করে দিতে পারবে না’

নিজস্ব প্রতিবেদন: কে কী বলল, তাতে কিছু যায় আসে না। ক্রিকেট মাঠে স্বতঃস্ফূর্ত থাকাটাই শ্রেয়। তাই নিজেকে বদলানোর কোনও প্রয়োজনই নেই। বিরাট যেমন আগ্রাসী ছিল তেমনই থাকুক, পরামর্শ জাহির খানের। 

আরও পড়ুন- মাহি মহান: কপিল দেব

বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের এই সদস্যের কথায়, বিরাটের নিজের সাফল্যের ফর্মুলাতেই দাঁড়িয়ে থাকা উচিত। যে পদ্ধতিতে বিরাট সাফল্য পেয়ে আসছে, এবং পাচ্ছে সেটা থেকে সরে আসার কোনও মানেই হয় না। জাহিরের বক্তব্য, “যে যাই বলুক,ভারত-অস্ট্রেলিয়া সিরিজ এমনই হওয়া উচিত।” জাহিরের সঙ্গে একমত হয়েছেন আরও এক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার প্রবীণ কুমার। এই সুইং বোলারও মনে করেন বিরাটের আগ্রাসী থাকাই উচিত।

(জাহির খান ও প্রবীণ কুমার)

প্রবীণ কুমারের মন্তব্য, “কোহলি বরাবরই আগ্রাসী। অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯ এমনকি রঞ্জি ম্যাচেও এমন মনোভাব নিয়েই বিরাট ক্রিকেট খেলেছে। ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে গিয়ে বিরাট আগ্রাসন দেখালে কেন সমস্যা হচ্ছে? আমি নিজে ওর সঙ্গে বহুদিন ক্রিকেট খেলেছি। আমার অভিজ্ঞতা থেকে বলতে পারি, আগ্রাসন ছাড়া বিরাট নিজের সেরাটা উজাড়  করে দিতে পারবে না।”

আরও পড়ুন- ১৪১ বছরের ইতিহাসে প্রথমবার কয়েনের বদলে ব্যাটে টস! সমালোচনায় সমর্থকরা

প্রসঙ্গত, চলতি অস্ট্রেলিয়া সফরে অজি অধিনায়ক টিম পেইনের সঙ্গে কথা কাটাকাটি-তে জড়িয়ে পরে ইতিমধ্যেই আবহাওয়া গরম করে দিয়েছেন বিরাট কোহলি। যা ভাল চোখে নেননি অনেক ক্রিকেটারই। অ্যালান বর্ডার, মাইক হাসি,মিচেল জনসনের মতো অজি ক্রিকেটাররা বিরাটের অন ফিল্ড আচরণ নিয়ে রীতিমতো ক্ষুব্ধ। এমনকি প্রাক্তন ভারতীয়ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর পর্যন্ত ভারত অধিনায়কের ‘উদ্ধত’ আচরণ নিয়ে সরব হয়েছেন। এমন অবস্থায় সিরিজের মাঝখানে বিরাটের পাশে দাঁড়িয়ে পরিস্থিতি আরও উত্তপ্ত করে দিলেন জাহির ও প্রবীণ, এমনই মত ওয়াকিফহাল মহলের।