IND vs SL | World Cup 2023: বাঁধা জোড়া সেঞ্চুরি হাতছাড়া! সচিনের সামনেই তাঁর রেকর্ড ভাঙলেন বিরাট

Virat Kohli, Shubman Gill Misses Century IND vs SL World Cup 2023: একেবারে বাঁধা সেঞ্চুরি মাঠে ফেলে এলেন বিরাট কোহলি ও শুভমন গিল। ওয়াংখেড়েতে আসা ফ্যানদের দেখা হল না জোড়া শতরান।  

Updated By: Nov 2, 2023, 05:47 PM IST
IND vs SL | World Cup 2023: বাঁধা জোড়া সেঞ্চুরি হাতছাড়া! সচিনের সামনেই তাঁর রেকর্ড ভাঙলেন বিরাট
হতাশ হয়ে ফিরছেন বিরাট-শুভমন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium, Mumbai) বৃহস্পতিবার ভারত মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কার (IND vs SL, World Cup 2023)। টানা হাফ ডজন ম্য়াচ জিতে আত্মবিশ্বাসে টগবগ করে ফুটছে রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং। কুশল মেন্ডিস এদিন টস জিতে রোহিতদের ব্য়াট করতে পাঠিয়ে ছিলেন। রোহিত ও শুভমন গিল (Shubman Gill) এদিন ওপেন করতে নেমেছিলেন। 'হিটম্য়ান' এদিন দু'বল খেলে মাত্র চার রান করে ফিরে যান। ভারত চার রানের মধ্যে প্রথম উইকেট হারিয়ে ফেলে। এরপর ভারতের ইনিংস সামলান বিরাট কোহলি (Virat Kohli) ও শুভমন। ১৭৯ বলে ১৮৯ রান যোগ করেন তাঁরা। কিন্তু এদিন দুই সেট হয়ে যাওয়া ব্য়াটারই তাঁদের বাঁধা সেঞ্চুরি মাঠে রেখে আসলেন। 

আরও পড়ুন: South Africa | World Cup 2023: ভারতকে টপকে শীর্ষে রামধনু দেশে! ডি ককদের দাদাগিরিতে ১৯০ রানে কিউয়ি বধ

শুভমন ৯২ বলে ৯২ রানের দুরন্ত ইনিংস খেলে আউট হন এদিন। আটটি রানের জন্য তাঁর শতরান করা হল না। অন্যদিকে বিরাট ৯৪ বলে ৮৮ করে আউট হলেন। ১২টি রানের জন্য তাঁর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের ৪৯ নম্বর সেঞ্চুরিটি এল না। শুভমন ও বিরাট দু'জনেই দিলশান মধুশঙ্কাকে তাঁদের উইকেটটি দিলেন। দুই ব্য়াটারই হলেন ক্যাচ আউট। এদিন ওয়াংখেড়ের জোড়া সেঞ্চুরি দেখা হল না। ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতকালই বসেছে সচিন তেন্ডুলকরের মূতি। এদিন সচিনও মাঠে বসে খেলা দেখছেন। বিরাট সেঞ্চুরি না পেলেও, সচিনের সামনেই সচিনের রেকর্ড ভাঙলেন।

বিরাট এদিন শুভমন ও রোহিতের পর তৃতীয় ভারতীয় হিসেবে চলতি বছর দেশের জার্সিতে ওয়ানডে ফরম্য়াটে ১০০০ রান করলেন। রোহিত, শুভমন ও পাথুম নিশঙ্কার পর চতুর্থ ব্যাটার হিসেবে চলতি ক্যালেন্ডার বর্ষে এক হাজারি হলেন। সচিন তাঁর কেরিয়ারে, একদিনের আন্তর্জাতিক ফরম্যাটে সাত বছর (১৯৯৪, ১৯৯৬, ১৯৯৭, ১৯৯৮, ২০০০, ২০০৩ ও ২০০৭) এক হাজারের বেশি রান করেছেন। কোহলি আট বছর সেই কীর্তি করে দেখালেন। ২০১১-২০১৪, টানা চার বছর কোহলি দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ফরম্যাটে হাজারের বেশি রান করেছেন। তারপর তিনি ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২৩ সালেও একই কাজ করেন।

আরও পড়ুন: Hardik Pandya | World Cup 2023: কী খবর রোহিতের ডেপুটির! কবে নামবেন মাঠে? চলে এল বিরাট আপডেট

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.