''কোহলি অপরিণত'' মন্তব্য, রাবাডাকে জবাব দেওয়ার অন্য রাস্তা বের করেছেন বিরাট

ভারতীয় অধিনায়ক প্রোটিয়া পেসারকে সরাসরি কোনও উত্তর দিলেন না। 

Updated By: Jun 5, 2019, 01:35 PM IST
''কোহলি অপরিণত'' মন্তব্য, রাবাডাকে জবাব দেওয়ার অন্য রাস্তা বের করেছেন বিরাট

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচের আগেই মাঠের বাইরের খেলা শুরু করে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাডা। আইপিএলের একটি পুরনো ঘটনার কথা উল্লেখ করে বিরাট কোহলিকে অপরিণত বলে দিয়েছিলেন তিনি। বিরাট কোহলি অবশ্য তার পর থেকে রাবাডাকে তেমন কোনও জবাব দেননি। আপাতত বিশ্বকাপ অভিযান শুরুর চিন্তায় ব্যস্ত কোহলি। তবে তার মাঝে বিরাটের সামনে রাবাডার মন্তব্য উঠল। ভারতীয় অধিনায়ক প্রোটিয়া পেসারকে সরাসরি কোনও উত্তর দিলেন না। তবে জবাব দেওয়ার অন্য রাস্তা বের করেছেন। 

আরও পড়ুন-  ICC Cricket World Cup 2019 যেকোনও রানেই ম্যাচ জেতাতে সক্ষম শামিরা, বোলারদের পাশে বিরাট

রাবাডা বলেছিলেন, ''দিল্লি-বেঙ্গালুরুর একটি ম্যাচে কোহলি আমার ওভারে চার মারে। তার পর আমার সামনে এসে কিছু একটা বলে। আমি বুঝতে পারিনি। আমিও পাল্টা জবাব দিই। তার পরই ও রাগ দেখাতে শুরু করে। পেশাদার ক্রিকেটে এমন তো হয়েই থাকে। তাতে রাগ দেখানোর মানে তো ও অপরিণত। আমাকে কেউ দুর্বল বললে আমি মেনে নিতে পারি না। উত্তেজিত হয়ে পড়ি।'' বিরাট কোহলির আগ্রাসী মনোভাব সম্পর্কে ক্রিকেট বিশ্ব অবগত। কোনও কোনও প্রাক্তন তারকা বলেন, আগ্রাসনই বিরাটের অলঙ্কার। আবার কেউ কেউ এই অতি আগ্রাসন মেনে নিতে পারেন না।

আরও পড়ুন-  ইডেনে হবে দুটি ম্যাচ, ২০১৯-২০ মরশুমে ঘরের মাঠে ভারতীয় দলের ক্রীড়াসূচি প্রকাশ বোর্ডের

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামার আগে রাবাডার বলা কথাগুলো উঠল কোহলির সামনে। তিনি বলে গেলেন, ''আমি ওর বিরুদ্ধে অনেকবার খেলেছি। কোনও কিছু নিয়ে সত্যি যদি আলোচনার প্রয়োজন থাকে তা হলে সেটা সামনাসামনি করব। কাউকে কোনও উত্তর দেওয়ার জন্য আমি সাংবাদিক সম্মেলন ব্যবহার করব না।'' কোহলির মুখে অবশ্য রাবাডাকে নিয়ে প্রশংসা শোনা গেল। ভারতীয় অধিনায়ক বলে গেলেন, ''রাবাডা বিশ্বমানের বোলার। যে কোনও দলের কাছে ও বড় ফ্যাক্টর। নিজের দিনে ও বিশ্বের যে কোনও ব্যাটিং অর্ডার ভেঙে দিতে পারে।''

.