Ind vs Aus: 'দ্বিতীয় ইনিংসে ২০০ করতে পারবে না ভারত', রিকি পন্টিংকে জবাব শেহবাগের

পাঁচ উইকেটে ৩৩৪ রান করে পঞ্চম দিন শেষ করেছে Team India. একটা সময় সিডনিতে ভারতের ম্যাচ জেতার সম্ভাবনাও তৈরি হয়েছিল।

Updated By: Jan 11, 2021, 08:45 PM IST
 Ind vs Aus: 'দ্বিতীয় ইনিংসে ২০০ করতে পারবে না ভারত', রিকি পন্টিংকে জবাব শেহবাগের

নিজস্ব প্রতিবেদন- কিছুই লিখলেন না তিনি। শুধু একখানা ছবি পোস্ট করে দিলেন। সেই ছবিতেই বুঝিয়ে দিলেন, তিনি কী বলতে চান। রিকি পন্টিং (Ricky Ponting) প্রশ্নোত্তর পর্বে এক ভক্তকে বলেছিলেন, Sydney Test-এর দ্বিতীয় ইনিংসে ভারতীয় দল ২০০ রানও করতে পারবে না। সেই দাবি টিকল না। নিজের কথা নিজেকেই হজম করতে হল পন্টিংয়ের। সিডনি টেস্ট ড্র করে একসঙ্গে অনেক কিছুর জবাব দিয়েছে Team India. একে তো সিডনিতে সিরাজ, বুমরাকে উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিল দর্শকরা। তার উপর ঘরের মাঠে অজিদের চোখরাঙানি তো ছিলই।

পাঁচ উইকেটে ৩৩৪ রান করে পঞ্চম দিন শেষ করেছে Team India. একটা সময় সিডনিতে ভারতের ম্যাচ জেতার সম্ভাবনাও তৈরি হয়েছিল। তবে ম্যাচ ও দলে চোটের পরিস্থিতির বিচার করে আগ্রাসী হতে পারেননি ভারতীয় ব্যাটসম্য়ানরা। না হলে সিডনিতে ঐতিহাসিক জয় তুলে নিতে পারত ভারতীয় দল। ভারতের উপর ৪০৭ রানের লক্ষ্যমাত্রা চাপিয়ে দিয়ে জয়ের সুভাস পেতে শুরু করেছিল অস্ট্রেলিয়া। তবে পন্থ, বিহারী, পুজারা, অশ্বিনদের লড়াইয়ে সেই সুভাস মিলিয়ে যায়। এর মাঝে পন্থকে আউট করতে না পেরে হতাশায় ভুগেছে অজিরা। তাই স্টিভ স্মিথ ড্রিংকস ব্রেক-এর সময় পন্থের Crease Marks পা দিয়ে ঘষে তুলে দিয়ে নিজের দলের বোলারদের সহায়তা করারও চেষ্টা করেন। তবে তাতেও লাভ হয়নি।

আরও পড়ুন-  হ্যামস্ট্রিংয়ে চোট নিয়েই সিডনিতে লড়াই Hanuma Vihari-র, ব্রিসবেনে শেষ টেস্টে নেই

এদিন শেহবাগ আইপিএলের একটি ছবি শেয়ার করেছেন। সেই ছবিতে অদ্ভুতভাবে রিকি পন্টিংয়ের মুখের দিকে চেয়ে রয়েছেন। সেই ছবিই যেন এই পরিস্থিতিতে সব কথা বলে দিচ্ছে। পন্থ যেন বলতে চাইছেন, ''এখন কী বলবেন?''