Virender Sehwag On Shakib Al Hasan: 'সাকিব তুমি বাংলাদেশি, হেডেন বা গিলক্রিস্ট নও, লজ্জায় অবসর নাও এবার'

Virender Sehwag Slams Shakib Al Hasan: বীরেন্দ্র শেহওয়াগ ধুয়ে দিলেন সাকিব আল হাসানকে। সাফ বলে দিলেন যে, সাকিব এবার অবসর নিক। 

Updated By: Jun 11, 2024, 03:45 PM IST
 Virender Sehwag On Shakib Al Hasan: 'সাকিব তুমি বাংলাদেশি, হেডেন বা গিলক্রিস্ট নও, লজ্জায় অবসর নাও এবার'
সাকিবকে ছিঁড়ে খেলেন শেহওয়াগ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বিশ্বকাপের (T20 World Cup 2024) ২১ নম্বর ম্য়াচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা (South Africa vs Bangladesh)। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্য়াশনাল ক্রিকেট স্টেডিয়ামে রুদ্ধশ্বাস ম্য়াচে আইদেন মারক্রমের টিম নাজমুল হোসেইন শান্তদের চার রানে হারিয়ে দেয়। আর এই ম্য়াচেও হতশ্রী পারফরম্য়ান্স দলের মহাতারকা ক্রিকেটার সাকিব আল হাসানের (Shakib Al Hasan)। এই নিয়ে বিশ্বকাপের দুই ম্য়াচে তিনি মাত্র ১১ রান করলেন। এখনও পাননি কোনও উইকেট। এবার সাকিবকে ছিঁড়ে খেলেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ (Virender Sehwag)। সাফ বললেন যে, অনেক হয়েছে। এবার অবসর নিক সাকিব।

আরও পড়ুন: DRS বিতর্কে মহাপ্রলয় বিশ্বকাপে, প্রযুক্তিই রুখে দিল পদ্মাপারের জয়? উঠছে প্রশ্ন

শেহওয়াগ এক স্পোর্টস ওয়েবসাইটের অনুষ্ঠানে বলেন, 'যদি তোমাকে অভিজ্ঞতার জন্য়f বিশ্বকাপের দলে নেওয়া হয়, তাহলে তার মূল্য দিতে হবে। তোমাকে রান করার পাশাপাশি উইকেটও নিতে হবে। দেখো ভাই সাকিব, তুমি বাংলাদেশি, হেডেন বা গিলক্রিস্ট নও। হুক-পুল তোমার শক্তি নয়। তোমার শক্তি বুঝেই খেলো। অন্তত মাঝখানে থাকো। গতবার টি-২০ বিশ্বকাপেও ভেবেছিলাম যে, সাকিবকে আর নেওয়া হবে না। তোমার অবসরের সময় অনেক আগেই এসে গিয়েছিল। তুমি সিনিয়র প্লেয়ার। দলের ক্য়াপ্টেনও ছিলে। নিজের পরিসংখ্য়ান দেখে তোমার লজ্জা পাওয়া উচিত। তুমি নিজেই এবার টি-২০ ফরম্য়াট থেকে অবসর নাও, অনেক হয়েছে বলে।' সাকিব কিন্তু গত দুই বিশ্বকাপেও কিছুই করতে পারেননি সেভাবে। ২০২১ সালে তিনি ছয় ম্য়াচে ১৩১ রান করেছিলেন। গত বিশ্বকাপে তিনি পাঁচ ম্য়াচে ৪৪ রান করেছিলেন।

বাংলাদেশের বিশ্বকাপে প্রথম ম্য়াচ ছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে নামার ওয়ানিন্দু হাসারঙ্গাদের বিরুদ্ধে নামার আগে সাকিব হাসির ছলে সাংবাদিকদের যা বলেছিলেন, তা রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছিল। শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে সাকিব সাংবাদিকদের বলেছিলেন, 'দোয়া চাওয়া বন্ধ করে দিয়েছি! আমরা তো মায়ের দোয়া টিম হয়ে গেছি।' এই কথা শোনার পরেই সাকিব ও বাকি বাংলাদেশি সাংবাদিকরা হাসিতে ফেটে পড়েন। ঘটনাচক্রে সাকিব নিঃসন্দেহে বিশ্বমানের অলরাউন্ডার। কিন্তু তিন খুব ভালো ভাবে জানেন যে, তাঁর টিম ঠিক কোথায় দাঁড়িয়ে এবং তাঁর নিজের পারফরম্য়ান্সও কেমন। হয়তো সাকিব বুঝেই গিয়েছেন যে, এই বিশ্বকাপেও তাঁদের বেশি দূর যাওয়ার কোনও সম্ভাবনা নেই।  

আরও পড়ুন: ভারতের আশীর্বাদ পেলেই সিদ্ধিলাভ! এই ৫ শর্তেই বাবরদের সুপার এইট, জানুন পুরো সমীকরণ

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.