সচিনদের হোয়াইটওয়াশ ওয়ার্নের, মার্কিন মুলুকে জয় সেই ক্রিকেটের

Updated By: Nov 15, 2015, 11:39 AM IST
সচিনদের হোয়াইটওয়াশ ওয়ার্নের, মার্কিন মুলুকে জয় সেই ক্রিকেটের
সচিন ব্লাস্টার্স- ২১৯/৫
ওয়ার্ন ওয়ারিয়র্স- ২২৪/৬ (১৯.৫ ওভার)

ওয়েব ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্রিকেটকে আবার মাথায় হাত দেওয়ানো করালেন শেন ওয়ার্ন। অসিরা এবার ভাবতে বসবেন ইস এত বড় একটা সুযোগ হাতছাড়া করেছিলাম। না, তাতে তাঁর কোনও আফশোস নেই। এই বয়সেও ক্রিকেটকে তিনি তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন। নিজে কোনওদিন দেশের হয়ে অধিনায়কত্ব করেননি। কখনও মার্ক টেলর, স্টিভ ওয়া, কখন রিকি পন্টিংয়ের অধিনায়কত্বে খেলেছেন। কিন্তু অধিনায়ক ওয়ার্ন যে সবাইকে ছাপিয়ে যাওয়ারপ ক্ষমতা রাখতেন সেটা আবার প্রমাণ হল। আইপিএলের পর অলস্টার সিরিজ চিনিয়ে দিল অধিনায়ক ওয়ার্নকে। অধিনায়ক ওয়ার্নের আলোয় ঢাকা পড়ে গেলেন অনেকে।

মার্কিন মুলুকে তথাকথিত বুড়োদের ক্রিকেটে সচিনের দলকে ৩-০ সিরিজ জিতল ওয়ার্নের দল। প্রথম দুটো ম্যাচের মতই মেজাজে খেলে সচিন-সেওয়াগদের হারালেন ওয়ার্ন-কালিসরা। ম্যাচের প্রথমার্ধেটা দারুণ করেছিল সচিনের ব্লাস্টার্স দল। সচিন- আর সৌরভের সৌজন্যে ২০ ওভারে ব্লাস্টার্সরা তোলে ২১৯ রান। সচিন করেন ২৭ বলে ৫৬ রান। সৌরভ করেন ৩৭ বলে ৫০ রান। জয়বর্ধনে ১৮ বলে ৪১ রানের দারুণ ইনিংস খেলেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ের মধ্যে পড়ে ওয়ার্ন ওয়ার্রিয়র্স দল। ১১০ রানের মধ্যেই ওয়ার্নের দলের ৪ উইকেট পড়ে যায়। এরপর কালিস-সাঙ্গাকার জুটি দারুণ খেলে দলকে জয়ের দোরগড়ায় নিয়ে যান। শেষ ওভারে ওয়ার্নদের জয়ের জন্য দরকার ছিল ৮ রান। বল করছিলেন সেওয়াগ। কালিসকে আউট করে চাপ বাড়িয়েছিলেন বীরু। কিন্তু ক্রিজে নেমে ছক্কা হাঁকিয়ে দলকে জেতান ওয়ার্ন।

সিরিজে রান,জয়-পরাজয় ছাপিয়ে উঠে এল মার্কিনীদের ক্রিকেটপ্রেম। মার্কিন মুলুকে বাইশগজকে নিয়ে যে এবার ভাবনাচিন্তা করা উচিত সেটাই বুঝিয়ে দিল এই অলস্টার ক্রিকেট সিরিজ।

তবে যেভাবে সচিন-সেওয়াগ-ওয়ার্নদের নিয়ে মাতামাতি হল তাতে শুধু আমেরিকা নয় গোটা ক্রিকেট বিশ্বে এই সিরিজ করার কথা ভাবা হতে পারে।

.