WATCH | Asia Cup 2022 Promo: এশিয়া কাপের প্রোমো মন জয় করে নিল ভারতীয় ফ্যানদের

শ্রীলঙ্কায় এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, রাজনৈতিক অস্থিরতায় বদলে শেষ পর্যন্ত বদলে গিয়েছে ভেন্যু।

Updated By: Jul 23, 2022, 06:37 PM IST
 WATCH | Asia Cup 2022 Promo: এশিয়া কাপের প্রোমো মন জয় করে নিল ভারতীয় ফ্যানদের
এশিয়া কাপের প্রোমো চলে এল সামনে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এশিয়া কাপের ঢাকে কাঠি পড়ে গেল। চলতি বছর ২৭ অগাস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত শ্রীলঙ্কার বদলে সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ। গত বৃহস্পতিবার জানিয়ে দিয়েছেন বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। এবার মরুদেশে মেগাযুদ্ধের প্রোমো চলে এল সামনে। এশিয়া কাপের সম্প্রচারকারী সংস্থা কাপযুদ্ধের টিজার রিলিজ করে দিয়েছে ট্যুইটারে। যা এখনই ভারতীয় ফ্যানদের মন জয় করে নিয়েছে।

শ্রীলঙ্কায় এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, রাজনৈতিক অস্থিরতায় বদলে শেষ পর্যন্ত বদলে গিয়েছে ভেন্যু। বিসিসিআই-এর অ্যাপেক্স কাউন্সিলের  বৈঠকের শেষে সৌরভ সংবাদসংস্থা পিটিআইকে বলেছেন, "এ বার এশিয়া কাপ আমিরশাহিতে হবে। কারণ একমাত্র ভেন্যু যেখানে বৃষ্টির সম্ভাবনা নেই।" আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে এশিয়া কাপও হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। শ্রীলঙ্কা বোর্ডের তরফে গত বুধবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলকে জানানো হয় যে, তাদের পক্ষে এবারের এশিয়া কাপের আসর আয়োজন সম্ভব নয়। দেশের অর্থনৈতিক এবং রাজনৈতিক অস্থির পরিস্থিতির কথাই তুলে ধরে শ্রীলঙ্কা। এই কারণেই লঙ্কান প্রিমিয়ার লিগের তৃতীয় সংস্করণও স্থগিত করে দেওয়া হয়েছে। এই মুহূর্তে শ্রীলঙ্কা নিজেদের দেশে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত।

১৯৮৪ সালে শুরু হয় এই ঐতিহ্যবাহী টুর্নামেন্টে। অভিষেকেই চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। বিগত ১৪ বছরে ভারত ১৯৮৪, ১৯৮৮, ১৯৯০, ১৯৯৫, ২০১০, ২০১৬ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছে। ভারতের পরেই রয়েছে শ্রীলঙ্কা। পাঁচবার চ্যাম্পিয়ন (১৯৮৬, ১৯৯৭, ২০০৪, ২০০৮ ও ২০১৪) হয় তারা। পাকিস্তান দু'বার (২০০০, ২০১২) চ্যাম্পিয়ন হয়েছে। দু'বছর অন্তর এশিয়ার সেরা হওয়ার লড়াই হয়। কিন্তু করোনার ধাক্কায় ২০২০ সালে এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছিল। এরপর ২০২১ সালে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করে এসিসি। কিন্তু ফের সেই কোভিডের কারণেই টুর্নামেন্ট ভেস্তে যায়। এশিয়া কাপের ইতিহাসে ভারত সর্বোচ্চ ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে।

আরও পড়ুন: WATCH | CWG 2022: বার্মিংহ্যাম উড়ে যাওয়ার আগে মন্দিরে গিয়ে পুজো দিলেন মনপ্রীতরা

আরও পড়ুন: Wriddhiman Saha: মুখ্যমন্ত্রীর কাছ থেকে বঙ্গবিভূষণ সম্মান পাচ্ছেন বাংলার 'ব্রাত্য' ঋদ্ধি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.