Watch | Haris Rauf | PAK vs NED: জিতে হাঁফ ছেড়ে বাঁচল পাকিস্তান, আলোচনায় হ্যারিসের 'ঘাতক' বাউন্সার!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেদারল্যান্ডসের বিরুদ্ধে রবিবার টি-২০ বিশ্বকাপের মরণ-বাঁচন ম্যাচে নেমেছিল পাকিস্তান (Pakistan vs Netherlands, T20 World Cup 2022)। ৩৭ বল হাতে রেখেই বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোং ৬ উইকেটে ম্যাচ জিতে আপাতত বিশ্বযুদ্ধে কোনও ভাবে টিকে থাকল। স্কট এডওয়ার্ডসের নেদারল্যান্ডস (Scott Edwards) এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ডাচ বাহিনী মাত্র ৯১ রান (সর্বোচ্চ রান কলিন অ্যাকারম্যানের, ২৭) তুলতে পেরেছিল স্কোরবোর্ডে। বিশ্ববন্দিত পাক বোলারদের দাপটে 'অরেঞ্জ আর্মি'র ব্যাটাররা এদিন ক্রিজেই দাঁড়াতে পারেননি। শাহদাব খান পেলেন তিন উইকেট, দুই উইকেট নেন মহম্মদ ওয়াসিম। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ ও হ্যারিস রউফ পেয়েছেন একটি করে উইকেট। 

নেদারল্যান্ডসের ইনিংসেই এমন এক ঘটনা ঘটে যায়, যা নিয়ে এখনও আলোচনা চলছে। পাক পেসার হ্যারিসের 'ঘাতক' বাউন্সার সোজা এসে লাগে ডাচ ব্যাটার বাস ডে লিডের হেলমেটে। আঘাতের চোটে মাঠে লুটিয়ে পড়েন লিড। সঙ্গে সঙ্গে ছুটে আসেন পাকিস্তানের ক্রিকেটাররা। পরে দেখা যায় যে, লিড চোখের তলায়  আঘাত লেগেছে। যদিও তেমন গুরুতর চোট নয়। কিন্তু বাউন্সারের ধাক্কায় আর তাঁর পক্ষে ব্যাট করা সম্ভব হয়নি। ১৬ বলে ৬ রান করে তিনি আহত ও অবসৃত হয়ে ফিরে যান সাজঘরে। ম্যাচের ৬ নম্বর ওভারের এই ঘটনা তোলপাড় ফেলে দিয়েছিল। 

আরও পড়ুন: ICC T20 World Cup 2022, India vs South Africa, Super 12 match, Live Score, Updates: হ্যাটট্রিকের লক্ষ্যে টিম ইন্ডিয়া, টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রোহিত

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

এদিন নেদারল্যান্ডসের এই রান ১৪ ওভারের মধ্যে তাড়া করে জিতে যায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান ও বাবর ওপেন করতে নেমেছিলেন। ৫ বলে মাত্র ৪ রানের মাথায় রানআউট হয়ে ফিরে যান বাবর। এরপর রিজওয়ানের হাত শক্ত করতে আসেন ফখর জমন। ১৬ বলে ২০ রান করে তিনি আউট হন। এরপর ৩৯ বলে ৪৯ করে ফেরেন রিজওয়ান। তিনি যখন আউট হন, তখন পাকিস্তানের ঝুলিতে তিন উইকেট হারিয়ে ৮৩। ১২ ওভারের খেলা চলছিল। এরপর শান মাসুদ (১২), ইফতিকার আহমেদ (৬) ও শাহদাব খান (৪) ম্যাচ বার করে আনেন অনায়াসে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

English Title: 
Watch: Haris Rauf's Fiery Bouncer Forces Netherlands Batter To Retire Hurt In T20 World Cup Match
News Source: 
Home Title: 

জিতে হাঁফ ছেড়ে বাঁচল পাকিস্তান, আলোচনায় হ্যারিসের 'ঘাতক' বাউন্সার!

 Watch | Haris Rauf | PAK vs NED: জিতে হাঁফ ছেড়ে বাঁচল পাকিস্তান, আলোচনায় হ্যারিসের 'ঘাতক' বাউন্সার!
Caption: 
চোট লাগার পর ব্যাটারের কাছে পাকিস্তানের খেলোয়াড়রা
Yes
Is Blog?: 
No
Section: