৪ অক্টোবর স্পেশাল-যে ইনিংসটার জন্য আফ্রিদির ডাক নাম 'বুম বুম' (ভিডিও)

সব কিছুরই একটা টার্নিং পয়েন্ট হয়। সব কিছু বদলেরই একটা বিশেষ সময় থাকে। এই যে আজকের ক্রিকেটে এত আক্রমণ, এত দুমদারাক্কা মার, তারও তো একটা টার্নিং পয়েন্ট আছে। অনেকেই বলেন, ৪ অক্টোবর,১৯৯৬ দিনটাকে। ওয়ানডে ক্রিকেটে এটা নাকি একটা বড় টার্নিং পয়েন্ট ডে। আজ থেকে ঠিক ২০ বছর আগে, আজকের দিনেই।

Updated By: Oct 4, 2016, 10:03 PM IST
৪ অক্টোবর স্পেশাল-যে ইনিংসটার জন্য আফ্রিদির ডাক নাম 'বুম বুম' (ভিডিও)

ওয়েব ডেস্ক: সব কিছুরই একটা টার্নিং পয়েন্ট হয়। সব কিছু বদলেরই একটা বিশেষ সময় থাকে। এই যে আজকের ক্রিকেটে এত আক্রমণ, এত দুমদারাক্কা মার, তারও তো একটা টার্নিং পয়েন্ট আছে। অনেকেই বলেন, ৪ অক্টোবর,১৯৯৬ দিনটাকে। ওয়ানডে ক্রিকেটে এটা নাকি একটা বড় টার্নিং পয়েন্ট ডে। আজ থেকে ঠিক ২০ বছর আগে, আজকের দিনেই।

আরও পড়ুন- সেওয়াগের সঙ্গে ব্যাট করতে আতঙ্কে ভুগতেন সৌরভ!

জায়গাটা কেনিয়ার নাইরোবি। ম্যাচটা চার দেশীয় আন্তর্জাতিক সিরিজের গুরুত্বপূর্ণ ম্যাচ। মুখোমুখি পাকিস্তান-শ্রীলঙ্কা। আর এই ম্যাচেই পাকিস্তানের শাহিদ আফ্রিদি খেললেন ঝড়ো ইনিংস। সে সময় যে ইনিংস অনেকেই কল্পনা করতে পারতেন না। সেটাই ছিল ব্যাট হাতে নামা আফ্রিদির প্রথম আন্তর্জাতিক ম্যাচ। আফ্রিদি ৩৭ বলে সেঞ্চুরি করলেন। আফ্রিদির বয়স তখন ১৬। মারেন ১১টা ওভার বাউন্ডারি। আজ থেকে কুড়ি বছর আগের ওয়ানডে ক্রিকেটে যেটা চোখ কপালে তোলার মত ব্যাপার। তারপর থেকেই আফ্রিদির নাম হয় বুমবুম আফ্রিদি।

 

 

.