Babar Azam, IND vs PAK: 'ভারতের মাটিতে বিশ্বকাপ খেলবেন?' চমকে দেওয়া মন্তব্য পাক অধিনায়কের!

IND vs PAK, ICC ODI World Cup 2023: ভারত বনাম পাক ম্যাচ নিয়ে এর আগেও জটিলতা তৈরি হয়েছে। ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ থেকে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা নিয়েও অনেক জট পেকেছিল। কিন্তু দিনের শেষে সব ইগো ও রাজনীতির লড়াইকে পিছনে ফেলে জিতেছিল ক্রিকেট। এবারও তেমনই কিছু ঘটবে বলে আশা করছে ক্রিকেট দুনিয়া।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 7, 2023, 05:17 PM IST
Babar Azam, IND vs PAK: 'ভারতের মাটিতে বিশ্বকাপ খেলবেন?' চমকে দেওয়া মন্তব্য পাক অধিনায়কের!
বিশ্বকাপ জয়ের স্বপ্নে বিভোর বাবর আজম। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের (India) মাটিতে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) খেলতে আসার জন্য পাকিস্তান সরকারের (Pakistan Government) সবুজ সঙ্কেতের দিকে তাকিয়ে রয়েছে পিসিবি (Pakistan Cricket Board)। তবে পাক অধিনায়ক বাবর আজম (Babar Azam) কিন্তু সূচি ঘোষণা হওয়ার পর থেকে ভারতে পা দেওয়া নিয়ে ব্যাপক উত্তেজিত হয়ে আছেন। ১৫ অক্টোবর আহমেদাবাদের (Ahmedabad) নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) রোহিত শর্মার (Rohit Sharma) টিম ইন্ডিয়ার (Team India) বিরুদ্ধে বাইশ গজের যুদ্ধে নামবে পাক দল। স্বভাবতই 'মাদার অফ অল ব্যাটল'-কে ঘিরে উত্তেজনা তুঙ্গে। তবে বাবর আজম (Babar Azam) কিন্তু শুধু চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে খেলতে মুখিয়ে নেই। বরং পুরো কাপ যুদ্ধ নিয়েই ভাবছেন। এবং ১৯৯২ সালের রিমেক ঘটিয়ে ইমরান খানের (Imran Khan) পর ফের একবার বিশ্বকাপ হাতে তুলতে মরিয়া হয়ে আছেন। 

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ খেলতে যাচ্ছেন মহম্মদ রিজওয়ান-শাহিন শাহ আফ্রিদিরা। এর আগে করাচিতে সাংবাদিক বৈঠকে স্বভাবতই বিশ্বকাপ অভিযান সংক্রান্ত প্রশ্ন উড়ে এসেছিল। উঠেছিল ভারতের বিরুদ্ধে ম্যাচের কথা। বাবর বলেন, "বিশ্বকাপের মচনে ভারতের বিরুদ্ধে তাদের দেশে খেলা, কিংবাঁ সেই ম্যাচ জেতা নিয়ে এখন থেকে ভাবতেই চাইছি না। কারণ এতে অহেতুক চাপ বাড়বে। আর শুধু ভারতের বিরুদ্ধে ম্যাচ নয়, বিশ্বকাপ জেতাই আমাদের মূল লক্ষ্য। আর তাই আমরা বিশ্বকাপ জিততে মাঠে নামব। 

আরও পড়ুন: IND vs PAK, ICC ODI World Cup 2023: জি ২৪ ঘণ্টার খবরে সিলমোহর, আহমেদাবাদেই 'মাদার অফ অল ব্যাটল'! ফাইনাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, জানিয়ে দিল আইসিসি

আরও পড়ুন: IND vs PAK, ICC ODI World Cup 2023: আহমেদাবাদে হোটেল ভাড়া একদিনে ৪০ থেকে ৮০ হাজার! ভারত-পাক মহারণকে ঘিরে উত্তেজনা তুঙ্গে

এশিয়া কাপ নিয়ে জটিলতা চলতে থাকার জন্য পাকিস্তান আদৌ বিশ্বকাপ খেলতে ভারতে আসবে কিনা, সেটা নিয়ে অনেকের মনে প্রশ্ন ছিল। এমনকি আহমেদাবাদে বাইশ গজের মহারণ আয়োজিত হওয়া নিয়েও আপত্তি জানিয়েছিল পিসিবি। যদিও সেই আপত্তি পাত্তা দেয়নি আইসিসি ও বিসিসিআই। তবে বাবর কিন্তু ভেন্যু নিয়ে একেবারেই চিন্তিত নন। সেটা তাঁর কথায় স্পষ্ট। পাক অধিনায়কের প্রতিক্রিয়া, "পেশাদার হিসেবে আমরা সব ভেন্যুতে খেলতেই পছন্দ করি। যেখানে ক্রিকেট, যেখানে ম্যাচ ফেলা হবে, আমরা সেখানে গিয়েই খেলব। যে কোনও দেশেই পারফর্ম করতে তৈরি আমরা।" 

আহমেদাবাদ ছাড়া হায়দরাবাদ, চেন্নাই, বেঙ্গালুরু এবং কলকাতায় খেলতে নামবে পাকিস্তান। সেই সব কেন্দ্রগুলি খতিয়ে দেখার জন্যই পাক প্রতিনিধি দল আসবে ভারতে। ম্যাচ কেন্দ্রগুলির ভেন্যু খতিয়ে দেখার পরে সেই প্রতিনিধি দল একটি রিপোর্ট পেশ করবে। সেই রিপোর্টের ভিত্তিতেই পাক দল ভারতের মাটিতে পা রাখবে। 

ভারত বনাম পাক ম্যাচ নিয়ে এর আগেও জটিলতা তৈরি হয়েছে। ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ থেকে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা নিয়েও অনেক জট পেকেছিল। কিন্তু দিনের শেষে সব ইগো ও রাজনীতির লড়াইকে পিছনে ফেলে জিতেছিল ক্রিকেট। এবারও তেমনই কিছু ঘটবে বলে আশা করছে ক্রিকেট দুনিয়া।  

বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচ— 

৬ অক্টোবর কোয়ালিফায়ার ১ (হায়দরাবাদ)

১২ অক্টোবর কোয়ালিফায়ার ২ (হায়দরাবাদ)

১৫ অক্টোবর ভারত (আহমেদাবাদ)

২০ অক্টোবর অস্ট্রেলিয়া (বেঙ্গালুরু)

২২ অক্টোবর আফগানিস্তান (চেন্নাই)

২৭ অক্টোবর দক্ষিণ আফ্রিকা (চেন্নাই)

৩১ অক্টোবর বাংলাদেশ (কলকাতা)

৪ নভেম্বর নিউজিল্যান্ড (বেঙ্গালুরু)

১২ নভেম্বর ইংল্যান্ড (কলকাতা)

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.