India vs England: জেতার জন্য খেলতে নামি, পাঁচদিন খেলার জন্য নয়, পিচ সমালোচকদের তোপ Virat Kohli-র

চতুর্থ টেস্টে দল নিয়ে বিশেষ কিছু বলতে চাননি কোহলি। তবে জানান তিন স্পিনার খেললে কুলদীপ যাদবের খেলার সম্ভাবনা থাকছে। 

Updated By: Mar 3, 2021, 03:40 PM IST
India vs England: জেতার জন্য খেলতে নামি, পাঁচদিন খেলার জন্য নয়, পিচ সমালোচকদের তোপ Virat Kohli-র

নিজস্ব প্রতিবেদন – বৃহস্পতিবার থেকে চলতি সিরিজের চতুর্থ টেস্ট খেলতে আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে নামছে ভারত ও ইংল্যান্ড। তৃতীয় টেস্টে মাত্র ২ দিনের মধ্যে জিতে যায় ভারত এবং এরপরই শুরু হয় পিচ নিয়ে বিতর্ক।

বুধবার সাংবাদিক সম্মেলনে এসে ভারত অধিনায়ক বিরাট কোহলি পিচ সমালোচকদের একহাত নেন। তিনি বলেন ভারত টেস্ট জেতার লক্ষ্যে মাঠে নামে, পাঁচদিন খেলার জন্য নয়। তিনি বলেন, ‘‘পিচ নিয়ে, পিঙ্ক বল নিয়ে বড্ড বেশী আলোচনা হচ্ছে। মাঠে টেস্ট জেতার জন্য নামা উচিৎ নাকি পাঁচদিন ধরে খেলার জন্য নামা উচিৎ? দল হিসেবে আমাদের সাফল্যের কারণ হচ্ছে আমরা কখনও পিচ নিয়ে ভাবি না বা কিছু বলি না। আমরা সব জায়গাতেই উন্নতি করার চেষ্টা করেছি। আমি নিশ্চিত যখন আমরা নিউজিল্যান্ডে হেরে যাই ৩ দিনে তখন কেউ পিচ নিয়ে কোনো কথা তোলে না, তখন সবাই ভারতের খারাপ ব্যাটিং নিয়েই কথা বলে।’’  

আরও পড়ুন - করোনার টিকা নিলেন ফুটবল সম্রাট Pele

কোহলি বারবারই বলেন যে তিনি ব্যাটসম্যানদের গুণগত মান নিয়ে আলোচনা করতে চান, পিচ নিয়ে নয়। তাঁর মতে তৃতীয় টেস্টে ব্যাটসম্যানরা খারাপ প্রদর্শন করেছেন তাই ২ দিনে ম্যাচ শেষ হয়েছে।

চতুর্থ টেস্টে দল নিয়ে তিনি বিশেষ কিছু বলতে চাননি। তবে জানান তিন স্পিনার খেললে কুলদীপ যাদবের খেলার সম্ভাবনা থাকছে। তবে সবটাই নির্ভর করছে দলের কম্বিনেশন কি হবে তাঁর উপর। এছাড়া মোটামুটি একই দল ধরে রাখতে পারে ভারত বলে জানান তিনি।