close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নাকানি চোবানি খাওয়াচ্ছে ভারতীয় দল, ব্রায়ান লারার শরনাপন্ন ওয়েস্ট ইন্ডিজ

অ্যান্টিগাতে সিরিজের প্রথম টেস্ট। তার আগে প্রি-সিরিজ ক্যাম্প আয়োজন করেছে ওয়েস্ট ইন্ডিজ।

Updated: Aug 17, 2019, 02:30 PM IST
নাকানি চোবানি খাওয়াচ্ছে ভারতীয় দল, ব্রায়ান লারার শরনাপন্ন ওয়েস্ট ইন্ডিজ

নিজস্ব প্রতিবেদন : একদিনের সিরিজ হাতছাড়া হয়েছে। টি-২০ সিরিজেও হার। বাকি রইল টেস্ট সিরিজ। সেটাতেও কোহলির দলের কাছে হারতে হলে আর মুখ দেখানো যাবে না। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে হোয়াইট ওয়াশ হওয়ার ভয়ে কুঁকড়ে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দল। ঘরের মাঠে টি-২০, ওয়ান ডে ও টেস্ট- পর পর তিনটি সিরিজ হারার পর সমর্থক ও দেশের সংবাদমাধ্যম ছেড়ে কথা বলবে না। তাই যেভাবেই হোক ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ জিততে চাইছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু ভাবলেই তো আর হল না। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ভারতীয় দলের বিরুদ্ধে সিরিজ জেতা যে এত সহজ হবে না, সেটা তারাও জানে।

আরও পড়ুন-  জল্পনার অবসান, ভারতীয় দলের কোচ থাকছেন রবি শাস্ত্রীই

অ্যান্টিগাতে সিরিজের প্রথম টেস্ট। তার আগে প্রি-সিরিজ ক্যাম্প আয়োজন করেছে ওয়েস্ট ইন্ডিজ। আর সেই ক্যাম্পে ব্রায়ান লারা ও রামনরেশ সারওয়ানকে আসার আমন্ত্রণ জানানো হয়েছে। ওয়েস্ট ইন্ডিজে এই দুই তারকা বর্তমান দলের ক্রিকেটারদের পেপ-টক দেবেন। সঙ্গে নিজেদের অভিজ্ঞতা ভাগাভাগি করবেন ও প্রয়োজনে ক্রিকেটারদের পরামর্শ দেবেন। অ্যান্টিগায় প্রথম টেস্ট শুরু হবে ২২ আগস্ট। তার আগে আপাতত দুই দল বিশ্রামে রয়েছে। এই সময়টাকেই কাজে লাগাতে চেয়েছে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। ৩০ অগাস্ট দ্বিতীয় টেস্ট কিংস্টনে।

আরও পড়ুন-  ব্যাটসম্যান সচিনের অনন্য রেকর্ডে থাবা বসালেন বোলার সাউদি

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের ডিরেক্টর অফ ক্রিকেট জিমি অ্যাডামস বললে, ''ব্রায়ান ও রনি আসলে ক্রিকেটারদের মনোবল বাড়বে। তা ছাড়া এই দুজনের ক্রিকেটের প্রতি প্যাশন দলের বাকিদের উদ্বুদ্ধ করতে পারে। ক্যারিবিয়ান ক্রিকেটের দুই তারকা বর্তমান প্রজন্মের ক্রিকেটারদের সঙ্গে সময় কাটাবে। নিজেদের অভিজ্ঞতা ওদের জানাবে। পাশাপাশি ক্রিকেট নিয়ে পরামর্শও দেবে।''