Lionel Messi | Argentina v Mexico: 'বুধবার আমাদের ফাইনাল'! ইন্দ্রজাল বিস্তার করে হুঙ্কার জাদুকর লিওর

Lionel Messi: মেসি জানিয়ে দিলেন পরের টার্গেট। আর্জেন্টাইন জাদুকর সাফ বলছেন যে, পোল্যান্ডের বিরুদ্ধে তাদের ফাইনাল।

Updated By: Nov 27, 2022, 01:54 PM IST
Lionel Messi | Argentina v Mexico: 'বুধবার আমাদের ফাইনাল'! ইন্দ্রজাল বিস্তার করে হুঙ্কার জাদুকর লিওর
গোলের পর উচ্ছ্বাস মেসির। ছবি-ফেসবুক

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: ইংরাজির জনপ্রিয় প্রবাদ-'Cometh the hour, cometh the man'। বাংলায় যার ভাবানুবাদ করলে দাঁড়ায়, কঠিন পরিস্থিতিতে কোনও একজন উত্তীর্ণ হন, যিনি সবটা বদলে দেন। লিওনেল মেসির (Lionel Messi) জন্য আবারও এই আপ্তবাক্য প্রযোজ্য। একেবারে খাদের কিনারায় দাঁড়ানো আর্জেন্টিনাকে শুধুই টেনে তুললেন না, দেখালেন পাহাড় ডিঙানোর স্বপ্নও। কাতার বিশ্বকাপে ( গ্রুপের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে ( Argentina v Mexico) ডু-অর-ডাই ম্যাচে ফের জ্বলে উঠল দশ নম্বর জার্সিধারীর পা। বিশ্বমানের এবং অবশ্যই সেই মেসি সুলভ গোলেই বুঝিয়ে দিলেন যে, তিনি অন্য গ্রহের বাসিন্দা।

যে লুসেল স্টেডিয়ামে সৌদি আরবের কাছে ১-২ হেরে, আর্জেন্টিনা বিশ্বকাপের অভিযান শুরু করেছিল, সেই অঘটনের লুসেলেই গত শনিবার দুরন্ত প্রত্যাবর্তন করল মেসিরআর্জেন্টিনা।মেক্সিকোকে ২-০ গোলে উড়িয়ে, নক-আউটের রাস্তায় অনেকটাই এগিয়ে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা। ৬৪ মিনিটে মেসির অসাধারণ প্লেসিংয়ে দুরন্ত গোল দেখে যেমন, সকলেই বলে উঠলেন 'মেসি ম্যাজিক', তেমনই ৮৭ মিনিটে এনজো ফার্নান্ডেজের গোল দেখে চোখ কপালে উঠল। মেসির পাস থেকে দু'জন ডিফেন্ডারকে কাটিয়ে টপ কর্নার দিয়ে যে, গোল এনজো করলেন, তা মনে রাখবে ফুটবলবিশ্ব। ওচোয়ার মতো মহাতারকা গোলরক্ষকও কিছু করতে পারেননি।ম্যাচের পর মেসি ফেসবুকে হুঙ্কার দিলেন। একাধিক ছবি পোস্ট করে লিখলেন, 'আমাদের আজ জিততে হবে এবং আমরা এটা করতে পেরেছি। বুধবার আরেকটি ফাইনাল আসছে এবং আমাদের এক সঙ্গে লড়াই চালিয়ে যেতে হবে। এগিয়ে চলো আর্জেন্টিনা'।

আরও পড়ুনEnzo Fernandez | ARG vs MEX: চোখ ধাঁধানো গোলেই লাইম লাইটে তিনি, কে এই এনজো ফার্নান্ডেজ? রইল পুরো বায়োডেটা

পোল্যান্ড-সৌদি আরব ম্যাচের সঙ্গেই জুড়ে ছিল আর্জেন্টিনা ও মেক্সিকো ম্যাচ। মেসিরা মাঠে নামার আগে এডুকেশন স্টেডিয়ামে 'গ্রুপ সি'-র অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে পোল্যান্ড ২-০ গোলে সৌদিকে হারিয়ে শেষ হাসি হেসেছিল। আর এই ফলাফলের জন্যই মেসি অ্যান্ড কোং মাঠে নামার আগেই চলে গিয়েছিল ব্যাকফুটে। ম্যাচের পর 'গ্রুপ সি'-র পয়েন্ট টেবল বলছিল রবার্ট লেওয়ানডস্কির পোল্যান্ড (২ ম্যাচে ৪ পয়েন্ট)। দুয়ে সৌদি (২ ম্যাচে ৩ পয়েন্ট)। তিনে মেক্সিকো (১ ম্যাচে ১ পয়েন্ট)। আর্জেন্টিনা তখনও খোলেনি খাতা। ফলে মেসিদের শুধু মেক্সিকোকে হারালেই চলত না। বড় ব্যবধানে হারিয়ে গোল পার্থক্যও বাড়িয়ে নিতে হত। আর সেই কাজটা করতে পেরেছেন বলেই বদলে গেল পয়েন্ট টেবিল। এখন একে পোল্যান্ড (২ ম্যাচে ৪ পয়েন্ট) দুয়ে আর্জেন্টিনা (২ ম্যাচে ৩ পয়েন্ট)। তিনে সৌদি (২ ম্যাচে ৩ পয়েন্ট) ও চারে মেক্সিকো (২ ম্যাচে ১ পয়েন্ট)। আগামী বৃহস্পতিবার পোল্যান্ডের বিরুদ্ধে নামবে আর্জেন্টিনা। এই ম্যাচে পুরো তিন পয়েন্ট তুলেই মেসি অ্যান্ড কোং চাইবে শেষ ষোলোয় চলে যেতে।

\

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)