আইপিএল না হলে নীল জার্সিতে ধোনির ভবিষ্যত কী হবে! জানিয়ে দিলেন শাস্ত্রী

২০১৯-এর জুলাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডে বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচে ধোনি শেষবার জাতীয় দলের জার্সি গায়ে বাইশ গজে নেমেছিলেন।

Updated By: Apr 12, 2020, 11:58 AM IST
আইপিএল না হলে নীল জার্সিতে ধোনির ভবিষ্যত কী হবে! জানিয়ে দিলেন শাস্ত্রী

নিজস্ব প্রতিনিধি— করোনার জন্য চলতি বছরের আইপিএল প্রশ্নের মুখে। আইপিএল-এর অনিশ্চয়তায় প্রশ্নের মুখে পড়ে গেল মহেন্দ্র সিং ধোনির জাতীয় দলে কামব্যাক করার বিষয়টিও। এই পরিস্থিতি চললে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনির গায়ে জাতীয় দলের জার্সি কি গায়ে উঠবে? এই নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা । কেন এই জল্পনা? কারণ বোর্ডের নতুন নির্বাচক কমিটির প্রধান সুনীল যোশি জানিয়ে দিয়েছেন, ধোনিকে জাতীয় দলে ফিরতে হলে আইপিএল-এ ভালো পারফরম্যান্স করতে হবে। সেই নিরিখেই প্রশ্ন উঠতে শুরু করেছে যদি আইপিএল না হয় তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ধোনি জাতীয় দলে আর জায়গা পাবেন? 

২০১৯-এর জুলাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডে বিশ্বকাপ সেমিফাইনাল ম্যাচে ধোনি শেষবার জাতীয় দলের জার্সি গায়ে বাইশ গজে নেমেছিলেন। তার পর সেনাবাহিনীর ডিউটি পালন করতে গিয়েছিলেন। দীর্ঘদিন তিনি ক্রিকেটের বাইরে। প্রায় আট মাস বাদে চলতি বছরের আইপিএলে ফের বাইশ গজে প্রত্যাবর্তনের সম্ভাবনা ছিল ধোনির। সেইমতো চেন্নাইয়ের জার্সি গায়ে অনুশীলনও শুরু করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু এর পরই করোনার প্রকোপ বাড়তে থাকায় অনিশ্চিত হয়ে পড়ে এবারের আইপিএল—এর ভবিষ্যত। ফলে অনিশ্চিত হয়ে পড়ল ধোনির জাতীয় দলে কামব্যাক। এমনিতেই ধোনির অবসর জল্পনা ছিলই। তার উপর আইপিএল বাতিল হলে ধোনির নীল জার্সি গায়ে ফেরা কি আর সম্ভব হবে! আইপিএল  না হলে কি ধোনি এই বছরেই অবসর নেবেন? এমনই অনেক প্রশ্ন এখন ভারতীয় ক্রিকেট সার্কিটে ঘোরাফেরা করছে।

আরও পড়ুন— চরম সংকটেও বিরাটদের বেতন মিটিয়ে দিল বিসিসিআই

প্রাক্তন ভারত অধিনায়কের অবসর জল্পনায় অবশ্য জল ঢেলে দিয়েছেন ভারতীয় দলের হেডস্যর রবি শাস্ত্রী। তিনি এই পরিস্থিতিতে ধোনির পাশে দাঁড়িয়েছেন। জাতীয় দলের হেড কোচ রবি শাস্ত্রী বলেছেন, "ধোনির মধ্যে এখনও ভারতীয় দলকে দেওয়ার মতো অনেক উপাদান আছে। তার পরও ওর অবসর নিয়ে চারপাশে এত প্রশ্ন কেন উঠছে জানি না।" ধোনিকে জোর করে অবসরের দিকে ঠেলে না দেওয়ার অনুরোধ করেছেন রবি শাস্ত্রী।

.