শেষ ষোলোর লড়াইয়ে Croatia v Spain ও France v Switzerland, জানুন বিস্তারিত

ক্রোয়েশিয়া এবং স্পেন, এই দুই টিমই গ্রুপ পর্যায়ে ধারাবাহিকতা দেখাতে পারেনি।

Updated By: Jun 28, 2021, 07:23 PM IST
শেষ ষোলোর লড়াইয়ে Croatia v Spain ও France v Switzerland, জানুন বিস্তারিত

নিজস্ব প্রতিবেদন: আর কয়েক ঘণ্টা পরেই শুরু প্রি-কোয়ার্টারের ফের চার দলের লড়াই। প্রথম ম্যাচে মুখোমুখি ক্রোয়েশিয়া-স্পেন (Croatia v Spain)। দ্বিতীয় ম্যাচে সম্মুখ সমরে ফ্রান্স বনাম সুইজারল্যান্ড (France v Switzerland)।

ক্রোয়েশিয়া এবং স্পেন, এই দুই টিমই গ্রুপ পর্যায়ে ধারাবাহিক ছিল না। নিজেদের প্রমাণ করার একটা সুযোগ দুই দলের কাছেই। লুকা মদরিচরা প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরে চেক প্রজাতন্ত্রের সঙ্গে ড্র করে ক্রোটরা। নকআউটে আসার আগে ক্রোয়েশিয়া ৩-১ জয় পেয়েছিল স্কটল্যান্ডের বিরুদ্ধে। অন্যদিকে স্পেন সুইডেনের বিরুদ্ধে গোল শূন্য ড্র করে টুর্নামেন্ট শুরু করে। দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধেও ড্র করে লুইস এনরিকের স্কোয়াড। তবে নকআউটে আসার আগে তাদের আত্মবিশ্বাস বাড়াচ্ছে শেষ ম্যাচের পারফরম্যান্স। স্পেন ৫-০ হারিয়েছিল স্লোভাকিয়াকে।

আরও পড়ুন: Euro 2020: Belgium-র কাছে হেরে সাজঘরে কান্নায় ভেঙে পড়লেন Portugal-র খেলোয়াড়রা

ফ্রান্স গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে খেলতে নামছে ঠিকই। তবে বিশ্বচ্যাম্পিয়নদের এবারের ইউরোর পারফরম্যান্স একেবারেই আহামরি নয়। প্রথম ম্যাচে দিদিয়র দেশঁর স্কোয়াড জেতে জার্মানির আত্মঘাতী গোলের উপহারে। হাঙ্গেরির বিরুদ্ধে তাদের ক্লিনশিট ছিল না। এমনকী পর্তুগালের বিরুদ্ধেও জোড়া গোল হজম করেছে ফ্রান্স। সুইসরা তৃতীয় সেরা দল হিসেবেই নকআউটে। তবে ফ্রান্সের বিরুদ্ধে তাদের কাজ মোটেই সহজ হবে না। সোমবার অর্থাৎ আজ রাত ৯টা ৩০ মিনিটে ক্রোয়েশিয়া-স্পেন খেলবে ডেনমার্কের পার্কেন স্টেডিয়ামে।

টিভিতে এই ম্যাচ সম্প্রচার করবে Sony Six, Sony Ten 1, Sony Ten 2 ও Sony Ten 4 । এই ম্যাচের পর রাত ১২টা ৩০ মিনিটে মুখোমুখি হবে ফ্রান্স-সুইজারল্যান্ড। খেলা হবে রোমানিয়ার বুখারেস্টের ন্যাশনাল এরিনায়।  টিভিতে এই ম্যাচ সম্প্রচার করবে Sony Six, Sony Ten 1, Sony Ten 3 ও Sony Ten 4

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)