Lakshya Sen vs Viktor Axelsen | Paris Olympics 2024: সহজ নয় ঐতিহাসিক 'লক্ষ্য'ভেদ; Sen-Mode কি সক্রিয় থাকবে? নেমেসিস সেই ড্যানিশ দুশমন!

Lakshya Sen vs Viktor Axelsen: ভয়ংকর কঠিন লড়াইয়ের সামনে লক্ষ্য সেন। হতে চলেছে ডেভিড বনাম গোলিয়াথ! কারণ প্রতিপক্ষ যে ভয়ংকর হেভিওয়েট।

Updated By: Aug 3, 2024, 04:17 PM IST
Lakshya Sen vs Viktor Axelsen | Paris Olympics 2024: সহজ নয় ঐতিহাসিক 'লক্ষ্য'ভেদ; Sen-Mode কি সক্রিয় থাকবে? নেমেসিস সেই ড্যানিশ দুশমন!
তে চলেছে ডেভিড বনাম গোলিয়াথ লড়াই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একে একে নিভেছে দেউটি! চলতি প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024) থেকে বিদায় নিয়েছেন পিভি সিন্ধু (PV Sindhu), সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি (Satwiksairaj Rankireddy) ও চিরাগ শেট্টিরা (Chirag Shetty)। ব্য়াডমিন্টনে এখন ভারতের একমাত্র আশা-ভরসা লক্ষ্য সেন (Lakshya Sen)। ১৪০ কোটি ভারতীয়র প্রত্য়াশা বছর বাইশের উত্তরাখণ্ডের শাটলারের উপর। 

আরও পড়ুন: ১২ বছর পর দেখা! অধিনায়ককে পেয়ে আবেগি কাপযুদ্ধের নায়ক, কী লিখলেন হরিয়ানার ডিএসপি?

জীবনের প্রথম অলিম্পিক্সে আগুনে ফর্মে রয়েছেন লক্ষ্য। পরপর দুরন্ত পারফরম্য়ান্স করেছেন তিনি। পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে চিনা তাইপেইয়ের চৌ তিয়েন চেনের বিরুদ্ধে খেলতে নেমে, প্রথমে পিছিয়ে পড়েছিলেন। কিন্তু দুরন্ত প্রত্য়াবর্তনে ১৯-২১, ২১-১৫, ২১-১২ ব্যবধানে ম্য়াচ জিতে নেন লক্ষ্য। প্রথম ভারতীয় পুরুষ হিসেবে অলিম্পিক্সের সেমিতে উঠে লিখলেন ইতিহাস। সেমি জিতলেই হয় সোনা নয় রুপো নিয়ে ভারতে ফিরবেন লক্ষ্য। 

এখন প্রশ্ন লক্ষ্য কি পারবেন পদক আনতে? তাঁর 'সেন মোড' কি সক্রিয় থাকবে সেমিতে? তার উত্তর সময় দেবে ঠিকই। তবে সহজ নয় ঐতিহাসিক 'লক্ষ্য'ভেদ। তাঁর উল্টোদিকে যিনি থাকবেন তিনি ভিক্টর অ্য়াক্সেলসেন। নেমেসিস সেই ড্যানিশ দুশমন! 

এই মুহূর্তে বিশ্বের ২ নম্বর ভিক্টর। রিয়ো অলিম্পিক্সের ব্রোঞ্জ জয়ী গতবার টোকিয়োতে ব্রোঞ্জকে বদলে ফেলেছিলেন সোনায়। দু'বারের বিশ্বচ্য়াম্পিয়ন ভিক্টর খেলবেন অলিম্পিক্সে নবাগতর সঙ্গে। যিনি তাঁর চেয়ে ক্রমতালিকায় ২০ ধাপ পিছিয়ে।

অতীতে এক বা দু'বার নয় ভিক্টরের সঙ্গে সম্মুখ সমরে আটবার নেমেছিলেন লক্ষ্য। সাতবারই শেষ হাসি হেসেছেন ভিক্টর। ২০২২ সালে শেষবার জার্মান ওপেনের সেমিফাইনালেও ভিক্টর জিতেছিলেন। ফল ছিল ২১-১৩, ১২-২১, ২২-২০। দেখতে গেলে ধারেভারে অনেকটাই এগিয়ে ভিক্টর। ফলে লক্ষ্যকে নিজের সেরাটা উজাড় করে দিতেই হবে। নাহলে কিন্তু শেষচার থেকেই তাঁকে ফিরতে হবে খালি হাতে। 

আগামিকাল (রবিবার) দুই 'সেন'-এর লড়াই শুরু হতে ১২টা পেরিয়ে যাবে। টিভিতে Sports 18 1 and Sports 18 2 সরাসরি সম্প্রচার করবে। JioCinema অ্য়াপ এবং ওয়েবসাইটেও দেখা যাবে।

আরও পড়ুন: 'চক দে ইন্ডিয়া,' হকিতে অস্ট্রেলিয়াকে হারাল ভারত, ৫২ বছরে এই প্রথম!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.