শেষ ষোলোয় একই আশঙ্কায় ভুগছেন মেসি-রোনাল্ডো-নেইমার!

... কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না লিওনেল মেসি, নেইমার জুনিয়র এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Updated By: Jun 29, 2018, 02:36 PM IST
 শেষ ষোলোয় একই আশঙ্কায় ভুগছেন মেসি-রোনাল্ডো-নেইমার!

নিজস্ব প্রতিবেদন : রাশিয়া বিশ্বকাপে নক আউট পর্বের শুরুতেই একই আশঙ্কায় ভুগছেন বিশ্ব ফুটবলের ব্রহ্মা-বিষ্ণু-মহেশ্বর। গ্রুপ পর্বে মেসি-নেইমার-রোনাল্ডো তিন জনেই একটি করে হলুদ কার্ড দেখেছেন। শেষ ষোলোয় ম্যাচ জেতার পাশাপাশি ফের হলুদ কার্ড দেখলে কোয়ার্টার ফাইনালে খেলতে পারবেন না লিওনেল মেসি, নেইমার জুনিয়র এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

আরও পড়ুন- শেষ ষোলোর লড়াইয়ে কে কার মুখোমুখি

গ্রুপ পর্বে নাইজেরিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচে হলুদ কার্ড দেখেছেন লিও মেসি। প্রি কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে ফের হলুদ কার্ড দেখলেই বিপদ! যদি ফ্রান্সকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে আর্জেন্টিনা সেক্ষেত্রে দলের নিউক্লিয়াস মেসিকে ছাড়াই মাঠে নামতে হবে আর্জেন্টাইনদের। তাই গ্রিজম্যানদের বিরুদ্ধে মাঠে নামার আগে বেশ চিন্তায় আর্জেন্টিনা শিবির।

আরও পড়ুন - 'কার্ড দেখা চলবে না'- জাপানি ফুটবলারদের এই নির্দেশ দিয়েছিলেন তিনিই

মেসির মতোই একই পরিস্থিতি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। গ্রুপের শেষ ম্যাচে ইরানের বিরুদ্ধে হলুদ কার্ড দেখেছেন পর্তুগিজ সুপারস্টার। প্রি-কোয়ার্টার ফাইনালে সুয়ারেজের উরুগুয়ের বিরুদ্ধে মাঠে নামবে পর্তুগাল। আর এই ম্যাচ জিতলে এবং রোনাল্ডো হলুদ কার্ড দেখলে, আর্জেন্টিনার মতো একই সমস্যায় পড়বে পর্তুগালও। সিআর সেভেনকে ছাড়াই কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে মাঠে নামতে হবে পর্তুগালকে।  অর্থাত্ প্রি কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা এবং পর্তুগাল জিতলে আর মেসি-রোনাল্ডো দু'জনেই হলুদ কার্ড দেখলে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা-পর্তুগাল সম্মুখ সমরে নামলেও মেসি-রোনাল্ডো দ্বৈরথ কিন্তু দেখা যাবে না।  

মেসি-রোনাল্ডোর মতোই হলুদ কার্ডের গেঁরোয় পড়েছেন ব্রাজিলিয় তারকা নেইমারও। গ্রুপ পর্বে কোস্তা রিকার বিরুদ্ধে হলুদ দেখে বসে আছেন নেইমার। শেষ ষোলোর লড়াইয়ে মেক্সিকোর বিরুদ্ধে হলুদ কার্ড দেখলেই কিন্তু একই অবস্থা হবে নেইমারেরও। মেক্সিকোকে হারিয়ে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে পৌঁছল আর নেইমার হলুদ কার্ড দেখলে শেষ আটের লড়াইয়ে ওয়ান্ডার কিডকে পাবেন না তিতে।