Watch | Mario Ferri: রোনাল্ডোদের ম্যাচে মাঠে ঢুকে জানিয়েছেন প্রতিবাদ, এই মারিও খেলেছেন কলকাতার ক্লাবে!

Mario Ferri: বারবার প্রতিবাদের জন্য তিনি বেছে নেন ফুটবলের মাঠই। এই ইতালিয়ান ফুটবলার খেলেছেন কলকাতার ক্লাবেও।

Updated By: Nov 29, 2022, 03:20 PM IST
 Watch | Mario Ferri: রোনাল্ডোদের ম্যাচে মাঠে ঢুকে জানিয়েছেন প্রতিবাদ, এই মারিও খেলেছেন কলকাতার ক্লাবে!
প্রাইড ফ্ল্যাগ নিয়ে ছুটে যাওয়া মারিওকে চেনে কলকাতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লুসেল স্টেডিয়ামে (Lusail Stadium) তখন পর্তুগাল বনাম উরুগুয়ে (Uruguay vs Portugal) ম্যাচের দ্বিতীয়ার্ধের খেলা চলছিল। আচমকাই মাঠের মধ্যে ঢুকে পড়েন এক আন্দোলনকারী। সুদর্শন সেই ব্যক্তির পরনে ছিল নীল রঙের সুপারম্যান টি-শার্ট (Superman T-shirt) বুকে সাদা হরফে লেখা SAVE UKRAINE, পিঠে লেখা RESPECT FOR IRANIAN WOMAN। তাঁর হাতে ছিল রামধনু পতাকা। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের (Cristiano Ronaldo) ম্যাচ ৩০ সেকেন্ডের মতো বন্ধ ছিল। কারণ সেই প্রতিবাদী মাঠে চক্কর কাটছিলেন তখন। যদিও সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীরা তাঁকে মাঠের বাইরে নিয়ে আসেন। ম্যাচ আধিকারিক মাঠ থেকে সেই রামধনু পতাকা তুলে সাইডলাইনে রেখে দেন। পরে এক মাঠ কর্মী তা তুলে নিয়ে যান। একই সঙ্গে তিনটি ইস্যুতে প্রতিবাদ জানিয়ে ফের খবরের শিরোনামে আন্দোলনকারী মারিও ফেরি (Mario Ferri)। মারিওর রামধুন পতাকা কথা বলল সমপ্রেমীদের সমর্থনে। আয়োজক দেশ কাতারে সমপ্রেম নিষিদ্ধ। তারই প্রতিবাদে মারিও আনলেন রামধনু পতাকা। রাশিয়ার আগ্রাসনে ধুঁকতে থাকা ইউক্রেনের সমর্থন করলেন তিনি। এর পাশাপাশি মারিও ইরানের হিজাব বিরোধী আন্দোলনেও শামিল হলেন। 

আরও পড়ুন:  FIFA World Cup 2022, POR vs URU: জোড়া গোলে উরুগুয়কে হারিয়ে চার বছর আগের বদলা নিলেন ব্রুনো, নক আউটে রোনাল্ডোর পর্তুগাল

 November 28, 2022

এখন প্রশ্ন কে এই মারিও ফেরি?

মারিওর এখন বয়স ৩৫। ডাকনাম ফালকো। পেশায় তিনি ফুটবলার ও ইনফ্লুয়েন্সার। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টটিও ভেরিফায়েড। নামের পাশে জ্বলজ্বল করছে নীল টিক। মারিও কিন্তু এমনটা এই প্রথম করলেন না। ফুটবলের মাঠেই তিনি বারবার বিভিন্ন ইস্যুতে জানান প্রতিবাদ। সে বিশ্বকাপ হোক বা চ্যাম্পিয়ন্স লিগ। ২০১০ সালে প্রথমবার মারিও খবরে এসেছিলেন। ২০১০ বিশ্বকাপে স্পেন-জার্মানির শেষ চারের ম্যাচেও মাঠে ঢুকে গিয়েছিলেন। সেই বছরই আবার চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ ও এসি মিলান ম্যাচেও এই কাণ্ড ঘটান। এমনটা করে যদিও তিনি ডাক পেয়েছিলেন ইতালিয়ান চ্যাট শো-তেও। এরপর সেই বছরই ক্লাব বিশ্বকাপের ফাইনালে ইন্টারমিলান ও মাজেম্বে ম্যাচেও তিনি মাঠে এসে খেলা ক্ষণিকের জন্য বন্ধ করেছিলেন। এরপর ২০১১। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। সেবারও মাঠে ছিল মারিওর উপস্থিতি। ২০১৪ বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হয়েছিল বেলজিয়াম-ইউএসএ। মারিও যা করার তাই করেছিলেন! এই মারিওর সঙ্গে রয়েছে কিন্তু খাস কলকাতা কানেকশনও। চলতি বছর ইউনাইটেড স্পোর্টসের সঙ্গে এই মিডফিল্ডারের চুক্তি হয়েছিল। ন'বছরের ফুটবল খেলার অভিজ্ঞতা রয়েছে মারিওর। কিন্তু করোনার জন্য লিগ সাময়িক বন্ধ হয়ে যাওয়ায়, মারিও ফিরে গিয়েছিলেন দেশে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.