IND vs AFG | World Cup 2023: কেন আফগানরা হাতে কালো কাপড় বেঁধে খেলছেন ভারতের বিরুদ্ধে?

Why are Afghanistan players wearing black armbands in their IND vs AFG, World Cup 2023: কেন ভারতের বিরুদ্ধে আফগানিস্তানের ক্রিকেটাররা হাতে কালো ব্যান্ড পরে খেলছেন?  

Updated By: Oct 11, 2023, 05:32 PM IST
IND vs AFG | World Cup 2023: কেন আফগানরা হাতে কালো কাপড় বেঁধে খেলছেন ভারতের বিরুদ্ধে?
কেন হাতে কালো আর্মব্যান্ড বাঁধলেন আফগানরা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের বিরুদ্ধে (IND vs AFG, World Cup 2023) আফগানিস্তান বিশ্বকাপের ম্যাচ খেলছে। ম্যাচ হচ্ছে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium, Delhi) ভারতীয় সময়ে বুধবার দুপুর দু'টো থেকে খেলা শুরু হয়েছে। কিন্তু এদিন ভোর ৫টা ১০মিনিটেই আফগানিস্তানের মাথায় আকাশ ভেঙে পড়েছে। চারদিন পর ফের ভূমিকম্পে কেঁপে উঠেছে আফগানিস্তান। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.৩। আফগান ক্রিকেটাররা দেশের চরম সংকটে সমব্যথী। তাই দুঃখ প্রকাশের ভাষা হিসেবে রশিদ খানরা হাতে বেঁধে নিয়েছেন কালো ব্যান্ড। পশ্চিম আফগানিস্তানের হেরাট প্রদেশের সংলগ্ন এলাকায় ভূমিকম্প হয়েছে এদিন। তবে কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।  

আরও পড়ুন: IND vs AFG | Sunil Gavaskar: 'বাদ পড়ার অভ্যাস হয়ে গেছে ওর!' দল দেখে ক্ষোভে ফুঁসছেন কিংবদন্তি!
 

এদিন দিল্লিতে টস হেরে আফগানিস্তান প্রথমে ব্যাট করছে। টস হেরে রোহিত বলেন, 'আমরা পরেই ব্যাট করার কথা ভাবছিলাম। গত ম্যাচে সন্ধ্যার দিকে আমরা শিশির দেখেছি মাঠে। মনে হয় না উইকেটে খুব একটা বদল আসবে। আমাদের ভালো করে বল করতে হবে। পরে ভালো ব্যাটও করতে হবে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আমরা চাপে পড়ে গিয়েছিলাম। কিন্তু কেএল রাহুল ও বিরাট কোহলি দারুণ ব্যাট করেছে। এরকম পারফরম্য়ান্সের জন্য আমরা গর্ব বোধ করি। আশা করি গত ম্যাচের পারফরম্যান্সই আমরা করতে পারব। অশ্বিন খেলছে না। শার্দূল এসেছে ওর জায়গায়।'

ভারতের প্রথম একাদশ: রোহিত শর্মা, ঈশান কিশান, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, কেএল রাহুল, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.