Ricky Ponting: 'তাহলে তুমি ক্যাপ্টেন কেন?' রুটকে সোজা প্রশ্ন পন্টিংয়ের

জো রুটের ক্যাপ্টেনসিতে বেজায় বিরক্ত রিকি পন্টিং। বিশ্ববন্দিত প্রাক্তন অজি ক্যাপ্টেন ধুয়ে দিলেন ইংরেজ অধিনায়ককে।

Updated By: Dec 21, 2021, 12:49 PM IST
Ricky Ponting: 'তাহলে তুমি ক্যাপ্টেন কেন?' রুটকে সোজা প্রশ্ন পন্টিংয়ের
রিকি পন্টিং

নিজস্ব প্রতিবেদন: চলতি অ্যাশেজে (Ashes) ইংল্যান্ডের বিপর্যয় অব্যাহত! ব্রিসবেনের পর অ্যাডিলেডেও জিতেছে অস্ট্রেলিয়ার। ইংল্যান্ডকে ২৭৫ রানে গুঁড়িয়ে চলতি অ্য়াশেজে ২-০ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। অ্যাডিলেট টেস্ট হারের জন্য ইংরেজ ক্যাপ্টেন জো রুট (Joe Root) দুষেছেন তাঁর বোলারদের। রুটের বক্তব্য তাঁর বোলারদের ফুল লেন্থে বল পিচ করা দরকার ছিল। পাশাপাশি তিনি সাহসী পারফরম্যান্স আশা করেছিলেন। রুটের এহেন মন্তব্য়ে বেজায় চটেছেন অজি কিংবদন্তি রিকি পন্টিং (Ricky Ponting)। ক্যাঙারু বাহিনীর প্রাক্তন দলনেতা চলতি অ্য়াশেজে রয়েছেন ধারাভাষ্যকারদের প্যানেলে।

আরও পড়ুন: R Ashwin: নিঃশ্বাসের সমস্যা, শরীরে অসহ্য ব্যথা, অবসরের ভাবনা জানালেন অশ্বিন!

রুটের মন্তব্য শুনে বিস্ময় প্রকাশ করেছেন পন্টিং। তিনি ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে বলেন, "আমি যখন রুটের মুখে বোলারদের লেন্থ নিয়ে বক্তব্য শুনেছিলাম, কার্যত সিট থেকেই পড়ে যাচ্ছিলাম। তাহলে তুমি ক্যাপ্টেন কেন? তুমি তোমার বোলারদের প্রভাবিতই তো করতে পার না যে, কোন লেন্থে বল করা উচিত তাদের। রুট তুমি মাঠে আছ কী করতে? রুট যা ইচ্ছা বলতে পারে। তবে ও যখন ক্যাপ্টেন তাহলে ওর এই বোধ থাকা উচিত যে, ওর কথা শুনে বোলাররা যেন সেই জায়গায় বল করে। নাহলে ওদের সরিয়ে দাও। ব্য়াপারটা অত্যন্ত সহজ। তাহলে রুট অন্য কাউকে সুযোগ দিক। যার সঙ্গে বোলারদের কথোপকথন ততটাই শক্তিশালী হবে যে সে বুঝিয়ে বলতে পারবে। এটাই ক্যাপ্টেনসি। কথা শুনতে পারলে ফলাফল অন্যরকম হতে পারত। সবচেয়ে উল্লেখযোগ্য দিক যে, রুট যখন মাঠে ছিল না, তখনই ইংল্যান্ডের বোলাররা ফুল লেন্থে বল করেছে।" পন্টিংয়ের কথায় দিনের আলোর মতো পরিষ্কার যে, তিনি অধিনায়ক রুটকে নিয়ে রীতিমতো বিরক্ত।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.