কেন ভারত-পাকিস্তান বারবার একই গ্রুপে?

চ্যাম্পিয়ন্স ট্রফিকে আকর্ষণীয় করার জন্যই ভারত-পাকিস্তানকে এক গ্রুপে রাখা হয়েছে। জানিয়ে দিল আইসিসি। উল্লেখ্য ২০১৫ বিশ্বকাপ এবং এবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারত-পাকিস্তানকে একই গ্রুপে রাখা হয়েছিল। আসলে বিশ্বের অন্য দেশের তুলনায় ভারত ও পাক সমর্থকের সংখ্যা অনেক বেশি। তাই মাঠে ভিড় বাড়িয়ে টুর্নামেন্টকে জনপ্রিয় করে তুলতে আইসিসি সবসময় ভারত-পাকিস্তানকে একই গ্রুপে রাখার চেষ্টা করছে। মূলত মুনাফার জন্যই যে ভারতও পাক দলকে একই গ্রুপে রাখা হয় পরোক্ষে তা স্বীকার করে নিয়েছেন আইসিসির সিইও ডেভ রিচার্ডসন। 

Updated By: Jun 3, 2016, 03:30 PM IST
কেন ভারত-পাকিস্তান বারবার একই গ্রুপে?

ওয়েব ডেস্ক: চ্যাম্পিয়ন্স ট্রফিকে আকর্ষণীয় করার জন্যই ভারত-পাকিস্তানকে এক গ্রুপে রাখা হয়েছে। জানিয়ে দিল আইসিসি। উল্লেখ্য ২০১৫ বিশ্বকাপ এবং এবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারত-পাকিস্তানকে একই গ্রুপে রাখা হয়েছিল। আসলে বিশ্বের অন্য দেশের তুলনায় ভারত ও পাক সমর্থকের সংখ্যা অনেক বেশি। তাই মাঠে ভিড় বাড়িয়ে টুর্নামেন্টকে জনপ্রিয় করে তুলতে আইসিসি সবসময় ভারত-পাকিস্তানকে একই গ্রুপে রাখার চেষ্টা করছে। মূলত মুনাফার জন্যই যে ভারতও পাক দলকে একই গ্রুপে রাখা হয় পরোক্ষে তা স্বীকার করে নিয়েছেন আইসিসির সিইও ডেভ রিচার্ডসন। 

এদিকে টেস্ট ক্রিকেট আকর্ষণীয় করে তুলতে যোগ্যতা অর্জন ও অবনমন প্রথা চালু করতে চলেছে ইন্টার ন্যাশনাল ক্রিকেট কাউন্সিল। দুটি ডিভিসনে ভাগ করে টেস্ট খোলানোর কথা ভাবছে আইসিসি।  এই সপ্তাহেই ক্রিকেট কমিটির বৈঠকে এনিয়ে সিদ্ধান্ত হতে পারে। 

.