Sania Mirza, Wimbledon 2022: ইতিহাস গড়ে প্রথমবার মিক্সড ডাবলসের শেষ চারে টেনিস সুন্দরী

মিক্সড ডাবলসে সেমিফাইনালে এই প্রথমবার ভারতীয় তারকা। ২০১১, ২০১৩ এবং ২০১৫, তিনবার মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালেই থেমে গিয়েছিল সানিয়ার দৌড়। চতুর্থবারে সেই বাঁধা অতিক্রম করলেন তিনি। সানিয়ারা প্রথম সার্ভে ৭৩ শতাংশ এবং দ্বিতীয় সার্ভে ৬৫ শতাংশ পয়েন্ট জেতেন।

Updated By: Jul 5, 2022, 11:34 AM IST
Sania Mirza, Wimbledon 2022: ইতিহাস গড়ে প্রথমবার মিক্সড ডাবলসের শেষ চারে টেনিস সুন্দরী
ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি উইম্বলডন শেষ হলেই আন্তর্জাতিক টেনিসকে বিদায় জানাবেন। আগে থেকেই ঠিক করে ফেলেছেন। তবে কোর্ট ও র‍্যাকেটকে পুরোপুরি বিদায় জানানোর আগে ইতিহাস গড়লেন সানিয়া মির্জা। প্রথমবার অল ইংল্যান্ড ক্লাবে সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়লেন টেনিস সুন্দরী। যদিও এর আগে ডাবলসে শুরুতেই টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। তবে মিক্সড ডাবলসে 

ক্রোয়েশিয়ান পার্টনার ম্যাটে পেভিচকে সঙ্গী করে তিন সেটের লড়াইয়ে সানিয়া হারালেন গ্যাব্রিয়েলা ডাবরোস্কি এবং জন পিয়ার্সের জুটিকে। এক ঘণ্টা ৪১ মিনিটের ম্যাচে চতুর্থ বাছাই অজি-কানাডিয়ান জুটিকে সানিয়ারা ৬-৪, ৩-৬, ৭-৫ স্কোরলাইনে পরাস্ত করেন। এর আগে ২০১১ সালে এলিনা ভেসনিনা এবং ২০১৫ সালে মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটি বেঁধে উইম্বলডনের সেমিফাইনালে পৌঁছেছিলেন সানিয়া। তবে সেটা ছিল ডাবলসে। 

মিক্সড ডাবলসে সেমিফাইনালে এই প্রথমবার ভারতীয় তারকা। ২০১১, ২০১৩ এবং ২০১৫, তিনবার মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালেই থেমে গিয়েছিল সানিয়ার দৌড়। চতুর্থবারে সেই বাঁধা অতিক্রম করলেন তিনি। সানিয়ারা প্রথম সার্ভে ৭৩ শতাংশ এবং দ্বিতীয় সার্ভে ৬৫ শতাংশ পয়েন্ট জেতেন। গোটা ম্যাচ জুড়েই পেভিচের সার্ভিস গেম ছিল প্রশংসনীয়। ষষ্ঠ বাছাই সানিয়ারা সেমিতে সপ্তম বাছাই রবার্ট ফারাহ-জেলেনা অস্টাপেনকো বা দ্বিতীয় বাছাই নীল স্কুপসি-ডেসিরাই জুটির মুখোমুখি হবেন। 

আরও পড়ুন: ENG vs IND: জো রুট-জনি বেয়ারস্টোর দাপটে ব্যকফুটে ভারত, সমতার আশায় ইংল্যান্ড

আর মাত্র একধাপ। উইম্বলডন জিতে মিক্সড ডাবলসে কেরিয়ার স্ল্যাম পূর্ণ করার হাতছানি রয়েছে সানিয়ার সামনে। সেই লক্ষ্য তিনি পূরণ করতে পারেন কিনা এখন সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.