ভারত-পাকিস্তান ম্যাচই এশিয়া কাপের সুর বেঁধে দেবে, বললেন সরফরাজ

ভারতের বিরুদ্ধে সব ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। আমাদের চেষ্টা থাকবে ওই ম্যাচটার আগেই নিজেদের সেরা ফর্মে চলে আসা।

Updated: Sep 12, 2018, 11:15 AM IST
ভারত-পাকিস্তান ম্যাচই এশিয়া কাপের সুর বেঁধে দেবে, বললেন সরফরাজ

নিজস্ব প্রতিবেদন : সাম্প্রতিক নিরিখে ভারত-পাকিস্তান দ্বৈরথ মানেই বাড়তি উত্তাপ। দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকার কারণে নিরপেক্ষ দেশে আইসিসি বা এশীয় প্রতিযোগিতাতেই শুধু সম্মুখ সমরে দেখা যায় দুই দেশকে। আর তাই সংযুক্ত আরব আমিরশাহিতে এ বার এশিয়া কাপ নিয়ে বাড়তি আগ্রহ। পাক অধিনায়ক স্বীকার করে নিচ্ছেন, ভারত ম্যাচের গুরুত্ব সব সময়ই আলাদা এবং এবারও তার ব্যতিক্রম হবে না।

আরও পড়ুন - এশিয়া কাপের সব ম্যাচকেই আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা দিল আইসিসি!

এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে খুশি পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। এশিয়া কাপে খেলতে যাওয়ার আগে পাকিস্তানের সাংবাদিকদের তিনি বলে গিয়েছেন ভারতের জন্য তৈরি তাঁরা। তিনি বলেন, "ভারতের বিরুদ্ধে সব ম্যাচই খুব গুরুত্বপূর্ণ। আমাদের চেষ্টা থাকবে ওই ম্যাচটার আগেই নিজেদের সেরা ফর্মে চলে আসা। প্রথম ম্যাচে জিতে আমাদের আত্মবিশ্বাসটা তৈরি করে নিতে হবে।" প্রসঙ্গত তাঁরই নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি ফাইনালে বিরাট কোহলির ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে নামার আগে অবশ্য হংকংয়ের সঙ্গে খেলবে পাকিস্তান। সরফরাজ চান সেই ম্যাচে দারুণ ভাবে জিতে মহারণের জন্য তৈরি থাকতে।

আরও পড়ুন - ইংল্যান্ডে ৪-১ ব্যবধানে সিরিজ হারকে সম্মানের বলছেন বিরাট!

ভারতকে হারাতে পারলে মানসিকভাবে যে টুর্নামেন্টে অনেকটাই এগিয়ে যাবে পাকিস্তান, সেটা এদিন মনে করিয়ে দিয়ে সরফরাজ বলেন, "মানসিকভাবে আমরা খুব চাঙ্গা হয়েই মাঠে নামছি। প্রস্তুতিও খুব ভাল হয়েছে। আরব আমিরশাহিতে গিয়েও আমরা চারদিন পাচ্ছি। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার সময় পাব। এখানকার উইকেট সাধারণত খুব স্লো হয়। তাই স্পিনাররা বাড়তি সুবিধে পাবে এবং গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে। প্রথমে ব্যাট করলে আমাদের টার্গেট হবে ৩৩০। জানি, ওই রানটা রক্ষা করার মতো বোলিং আক্রমণ আমাদের আছে।" তবে এটাও ঠিক যে, অন্যদের চেয়ে পাকিস্তানের কিছুটা হলেও সুবিধা হবে। যেহেতু সাম্প্রতিককালে দুবাই এবং আবু ধাবিতেই তাদের বেশিরভাগ ক্রিকেট খেলেছে পাকিস্তান।