T20 World Cup 2022: কাপ জিতলে কত টাকা পাবে রোহিতের ভারত? রানার্সের পকেটেও ঢুকবে বিরাট অঙ্কের চেক

কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের মোট প্রাইজমানি ৫.৬ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৪৫ কোটি ৫৪ লক্ষ ১৪ হাজার ৪০০ টাকা)। অস্ট্রেলিয়ার মাটিতে যে দলের হাতে উঠবে বিশ্বকাপ। তাদের পকেটে ঢুকবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ১৩ কোটি, ১ লক্ষ ৪১ হাজার ৬০০ টাকা)।

Updated By: Sep 30, 2022, 03:27 PM IST
T20 World Cup 2022: কাপ জিতলে কত টাকা পাবে রোহিতের ভারত? রানার্সের পকেটেও ঢুকবে বিরাট অঙ্কের চেক
বিরাট অর্থই রোহিতরা পেতে পারেন।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সময় প্রায় এসেই গেল। আর ১৬ দিনের অপেক্ষা। তারপরেই অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ ( T20 World Cup 2022)। ক্যাঙারুর দেশে আইসিসি-র শো-পিস ইভেন্ট চলবে ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। ১৬ দলের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার এই মঞ্চ। দেখা যাবে বাইশ গজের বিধ্বংসী ক্রিকেটারদের আগুনে পারফরম্যান্স। শুক্রবার আইসিসি পেস বিবৃতি দিয়ে জানিয়ে দিল যে, কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের মোট প্রাইজমানি ৫.৬ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৪৫ কোটি ৫৪ লক্ষ ১৪ হাজার ৪০০ টাকা)। অস্ট্রেলিয়ার মাটিতে যে দলের হাতে উঠবে বিশ্বকাপ। তাদের পকেটে ঢুকবে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ১৩ কোটি, ১ লক্ষ ৪১ হাজার ৬০০ টাকা)। রানার্সের পকেটে ঢুকবে ঠিক এর অর্ধেক পরিমাণ অর্থ। সেমিফাইনাল থেকে যে দুই দল ছিটকে যাবে, তারা পাবে ৪০০,০০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৩ কোটি ২৫ লক্ষ ৪৭ হাজার ৮৪০ টাকা)। সুপার টুয়েলভে বেরিয়ে যাওয়া আটটি দল পাবে ৭০,০০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৫৬ লক্ষ ৯৫ হাজার ৮৭২ টাকা)। প্রথম রাউন্ডে ছিটকে যাওয়া টিমের জন্য থাকবে ৪০,০০০ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় ৩২ লক্ষ ৫৫ হাজার ১৬৪ টাকা)

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

মেলবোর্নে পাকিস্তানের বিরুদ্ধে খেলেই টি-২০ বিশ্বকাপের অভিযান শুরু করছে ভারত। মুখোমুখি রোহিত শর্মা ও বাবর আজম। গতবছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই পাকিস্তানের বিরুদ্ধে অভিযান শুরু করেছিল ভারত। তবে ১০ উইকেটে লজ্জাজনক ভাবে হেরে গিয়েছিল বিরাট কোহলির দল। ভারত-পাকিস্তান মহারণ মানেই বিশ্ব ক্রিকেট জুড়েই তুমুল আলোড়ন। উত্তেজনার পারদ একেবারে হুহু করে চড়তে থাকে। আর সেই উত্তেজনা বেশ ভালো ভাবেই টের পাওয়া গিয়েছিল গত ফেব্রুয়ারিতে। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হওয়ার মাত্র ১মিনিটের মধ্যেই সব শেষ হয়ে যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারত জসপ্রীত বুমরাকে নিয়েই দল করেছিল। কিন্তু পিঠের চোটের জন্য জাতীয় দলের এক নম্বর জোরে বোলার বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন। ভারতের পূর্ব ঘোষিত দল হয়েছিল রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল ও অর্শদীপ সিংকে নিয়ে। স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসাবে রয়েছেন: মহম্মদ শামি, শ্রেয়স আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.