ছিলেন রেফারি, করোনার বিরুদ্ধে লড়াইয়ের দিনে তিনিই এখন নার্স

স্পেনের মহিলা ফুটবলের শীর্ষ প্রতিযোগিতা লা লিগা ইবারদ্রোলায় রেফারিং করেন ইরাগারজে।

Updated By: Mar 29, 2020, 01:15 PM IST
ছিলেন রেফারি, করোনার বিরুদ্ধে লড়াইয়ের দিনে তিনিই এখন নার্স

নিজস্ব প্রতিনিধি— মানুষ বাঁচলে তবেই না ফুটবল! তাঁরা মনে—প্রাণে বিশ্বাস করেন, পৃথিবী আবার শান্ত হবে। করোনা ঝড় একদিন থেমে যাবে। কিন্তু কবে পরিস্থিতি স্বাভাবিক হবে তা এখনই কেউ বলতে পারছে না। ইরাগারজে ফার্নান্দেজ তাই ফুটবল ছেড়ে এখন নেমেছেন করোনার বিরুদ্ধে যুদ্ধে। তিনি একা নন। ২৬ বছর বয়সী ইরাগারজের পদাঙ্ক অনুসরণ করেছেন রেফারি জুদিত রোমানো আর এলেনা প্যালেজরাও। তিনজনই এখন হাসপাতালের নার্স।

স্পেনের মহিলা ফুটবলের শীর্ষ প্রতিযোগিতা লা লিগায় রেফারিং করেন ইরাগারজে। পুরুষদের ফুটবলের তৃতীয় বিভাগের আসর সেগুন্দা বি'তেও রেফারি হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। তবে গত প্রায় পাঁচ বছর ধরে তিনি বিলবাওয়ের রেকালদে হেলথ সেন্টারে নার্সিং প্র্যাকটিস করছিলেন। কিন্তু রেফারিং তাঁর পেশা। তাই এতদিন নার্সিং থেকে দূরে ছিলেন। কিন্তু করোনার বিরুদ্ধে লড়াইয়ের দিনে তিনি এখন নার্সিং করছেন মন দিয়ে। 

আরে পড়ুন— বিশ্বমারীর এপিসেন্টার এখন ইটালি, মৃত্যুর সংখ্য়া ছাড়াল ১০ হাজার

স্পেন প্রায় দুই সপ্তাহ ধরে লকডাউন চলছে। আরও দুই সপ্তাহ সেখানে লকডাউন চলার কথা। যদিও মেয়াদ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আর এই অবস্থায় যতটা সম্ভব দেশের মানুষের সেবা করে চলেছেন ইরাগারজে ফার্নান্দেজ। ওভাইডোর সেন্ট্রাল ইউনিভার্সিটি হসপিটালে অ্যানেসথেসিওলজিস্ট হিসেবে কাজ করছেন তিনি। তাঁর বোন জুদিত রোমানোও স্বাস্থ্যসেবায় মন দিয়েছেন বলে জানা গিয়েছে।