close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ICC World Cup 2019: সেমি-ফাইনালে বিদায়! কত টাকা পেল টিম ইন্ডিয়া?

২০১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে প্রতি ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে।

Sukhendu Sarkar | Updated: Jul 16, 2019, 07:10 PM IST
ICC World Cup 2019: সেমি-ফাইনালে বিদায়! কত টাকা পেল টিম ইন্ডিয়া?

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপের ইতিহাসে এবারই সব থেকে বেশি আর্থিক পুরস্কার দেওয়া হয়েছে চ্যাম্পিয়ন দলকে। এবার টুর্নামেন্ট আয়োজনের বাজেট ছিল ১০ মিলিয়ন ডলার। চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড পাচ্ছে চার মিলিয়ন ডলার। অর্থাত ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে ২৭ কোটি টাকা। রানার্স দল নিউ জিল্যান্ড পাচ্ছে দুই মিলিয়ন ডলার। সেমি-ফাইনাল থেকে বাদ পড়া দুটি দল ভারত এবং অস্ট্রেলিয়া পাচ্ছে আট লাখ ডলার করে।

সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়ার জন্য ভারতীয় মুদ্রায় টিম ইন্ডিয়া পাচ্ছে ৫ কোটি ৪৪ হাজার টাকা। ২০১৯ বিশ্বকাপে গ্রুপ পর্বে প্রতি ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। এবারের বিশ্বকাপে ভারত গ্রুপ পর্বে সাতটি ম্যাচ জিতেছে। সেই হিসেবে ভারত পেয়েছে এক কোটি, ৯০লাখ, ৪০ হাজার টাকা অর্থাত্ প্রায় ২কোটি টাকা। সব মিলিয়ে এবারের বিশ্বকাপ থেকে ভারত পেয়েছে ৭ কোটি,৩৪ লাখ,৪০ হাজার টাকা।

আরও পড়ুন - শাস্ত্রীর বদলে টিম ইন্ডিয়ার হেড কোচ হতে পারেন যাঁরা

২০১১ বিশ্বকাপ জেতার পর ভারতীয় দল পেয়েছিল ১৭ কোটি, ২২লাখ, ৫০হাজার টাকা। ২০১৫ বিশ্বকাপে সেমি-ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর টিম ইন্ডিয়া পেয়েছিল ৫কোটি, ৭৪লাখ, ২০হাজার টাকা। ২০১৯ সালে ভারত পাচ্ছে মোট ৭ কোটি,৩৪ লাখ,৪০ হাজার টাকা। যা ২০১৫ সালের বিশ্বকাপের তুলনায় অনেকটাই বেশি।