ICC World Cup 2019: ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে দিল, বললেন বিরাট কোহলি

কিন্তু নকআউটে প্রথম ম্যাচেই থেমে গেল ভারতীয় দল।

Updated By: Jul 10, 2019, 09:21 PM IST
ICC World Cup 2019: ৪৫ মিনিটের খারাপ ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে দিল, বললেন বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন :  কোটি কোটি ভারতবাসীর স্বপ্নভঙ্গ। স্বপ্নভঙ্গ ব্লু ব্রিগেডের। ম্যাঞ্চেস্টারে নীল ঢাকল কালোতে। বিশ্বকাপ থেকে বিরাটদের বিদায় করে ফাইনালে চলে গেল ব্ল্যাক ক্যাপসরা। লিগ পর্ব শেষে এক নম্বর দল, ছিটকে গেল নকআউটের প্রথম ম্যাচে। ভারতের হার নিয়ে নানা কাটা-ছেঁড়া চলছেই। তবে ৪৫ মিনিটের খারাপ ক্রিকেটই ভারতকে বিশ্বকাপের মঞ্চ থেকে বিদায় করে দিল। কিউইদের কাছে হারের পর বললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

টপ অর্ডারের ব্যর্থতা! মিডল অর্ডারের দুর্বলতা। এসব কাটিয়ে জাদেজা আর ধোনির ব্যাটে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল টিম ইন্ডিয়ার ড্রেসিংরুম। কিন্তু ক্রিকেট বড়ই নিষ্ঠুর। গোটা বিশ্বকাপজুড়ে দুরন্ত পারফরম্যান্স। লিগ পর্বে ৯টা ম্যাচের মাত্র একটা ম্যাচে হার। ইংল্যান্ডের কাছে হারে ভারত। নিউ জিল্যান্ডের সঙ্গ গ্রুপ পর্বে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। বাকি সাতটি ম্যাচে জিতে গ্রুপ শেষে পয়েন্ট টেবিলে এক নম্বর দল হিসেবে শেষ করে টিম ইন্ডিয়া। কিন্তু নকআউটে প্রথম ম্যাচেই থেমে গেল ভারতীয় দল।

আরও পড়ুন - Ind vs Nz : চাপের মুখে ৭৭ রান, বিশ্বকাপে রেকর্ড গড়লেন 'স্যর' জাদেজা

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে বিরাট কোহলি বলেন, " আমি মনে করি ৪-৪৫ মিনিটের খারাপ ক্রিকেট আমাদের থেকে ম্যাচ ছিনিয়ে নেয় নিউ জিল্যান্ড। অবশ্যই নিউ জিল্যান্ডকে এর জন্য কৃতিত্ব দিতে হবে। নিউ জিল্যান্ডের পেস বোলাররা নতুন বলে প্রথম সাত-আট ওভার দুরন্ত বোলিং করেছে। ৫ রানে ৩ উইকেট পড়ে যায় আমাদের। ওখান থেকে লড়াই করে জাদেজা-ধোনিরা। কিন্তু ওই ৪৫ মিনিটের খারাপ ক্রিকেটই আমাদের বিশ্বকাপ থেকে ছিটকে দিল। গোটা টুর্নামেন্টে আমরা দুরন্ত পারফর্ম করেছি। লিগ শেষে এক নম্বরে শেষ করেছি। তারপর নকআউটে এসে ছিটকে গেলাম। কিন্তু কিছু করার নেই বাস্তবটা মেনে নিতেই হবে।"

 

.