আর কিছুক্ষণ পরেই উদ্বোধন ব্রাজিল বিশ্বকাপের, দর্শকরা স্টেডিয়ামমুখি, এসে গেলেন পিটবুল-লোপেজরা

আর কিছুক্ষণ পরেই উদ্বোধন ব্রাজিল বিশ্বকাপের, দর্শকরা স্টেডিয়ামমুখি, এসে গেলেন পিটবুল-লোপেজরা

Updated By: Jun 12, 2014, 07:01 PM IST

চার বছরের অপেক্ষার পর অবশেষে উদিবোধন হতে চলেছে ব্রাজিল বিশ্বকাপের। ভারতীয় সময় রাত ১১টায় উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। বিশ্বকাপে ৩২ টা দেশ খেললেও আসলে সেটা গোটা বিশ্বের কাপ আর আগ্রহের বিষয়। এই যেমন ফুটবল বিশ্ব থেকে সহস্র যজন মাইল দূরে থেকেও বাঙলা আজ ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানির।

সাও পাওলোর কোরিন্থিয়াস স্টেডিয়ামে হবে এই উদ্বোধনী অনুষ্ঠান। আয়োজকদের আশা, আগের সব বিশ্বকাপের উদ্বোধনকে ছাপিয়ে যাবে আজকের অনুষ্ঠান। অনুষ্ঠানে পারফর্ম করতে মাঠে এসে পড়েছেন পিট বুল, জেনিফার লোপেজ, ক্লদিয়া লেইতেরা। প্রায় ৭০০ জন শিল্পী এই উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন। আধ ঘণ্টা ধরে চলবে এই অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতে বিশেষ রোবোটিক পোশাকে হুইল চেয়ার থেকে উঠে এসে বলে শট করবেন এক প্রতিবন্ধী। মিগুয়েল নিকোলেসিস নামের একজন ব্রাজিলীয় চিকিৎসকই উদ্বোধনীতে এই চমক এনেছেন। বিশ্বের খ্যাতনামা ১৫৬ জন বিজ্ঞানীর সহায়তায় আইরন ম্যানের মতো বিশেষ এই রোবোটিক পোশাক তৈরি করেছেন।

এরপরই নৃত্য আর সংগীতের মাধ্যমে ব্রাজিলের ঐতিহ্য-সংস্কৃতির প্রতিফলন ঘটাবেন শিল্পীরা। সবশেষে বিশ্বকাপের অফিসিয়াল গান ‘ওলে ওলা’ গেয়েছেন জেনিফার লোপেজ, পিটবুল ও ক্লদিয়া লেইতে। গানটি তেমন আলোড়ন তুলতে না পারায় কিছুটা হতাশা তৈরি করেছে আয়োজকদের মনে। জেনিফার লোপেজ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত না থাকতে সিদ্ধান্ত নিয়েছিলেন। এতে অনুষ্ঠানের আকর্ষণ কিছুটা বিবর্ণ হতে পারে। তাই তো লোপেজকে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত রাখতে সর্বাত্মক চেষ্টা করছে ফিফা। ফিফার নিউজ রুম থেকে পাওয়া তথ্যে জানা গেছে সাও পাওলোতে উদ্বোধনী অনুষ্ঠানে লোপেজসহ সকল তারকাই অংশ নিবে। উল্লেখ্য, মার্কিন এই গায়িকা কাম অভিনেত্রী ইতোমধ্যেই বিশ্বকাপের থিম সং ওলে ওলার ছন্দে বিশ্ব মাতিয়েছেন। যেখানে তার সহ-শিল্পী ছিলেন মার্কিন র‌্যাপার পিটবুল ব্রাজিলের জনপ্রিয় তারকা ক্লদিয়া লেইতে।

পারফরমাররা চোখ ধাঁধানো সাজে তুলে ধরবে ব্রাজিলের ফুটবল সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্য। এসব নিখুঁতভাবে আয়োজনের দায়িত্বে আছেন বেলজিয়ান আর্টিস্টিক ডিরেক্টর ডাফনে কর্নেজ। বিশ্বকাপে অংশ নেয়া সব দেশের ঐতিহ্যও তুলে ধরা হবে। আলোর ইন্দ্রজালে মঞ্চে একটি জীবন্ত বলের প্রতিকৃতি তৈরি করা হবে। এছাড়া থাকবে কিছু লেজার প্রদর্শনী। বিশ্বকাপের চোখ ধাঁধানো উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন ৬০০ শিল্পী।

থিম সং `উই আর ওয়ান ওলে ওলা`।

.