WTC Final 2023: বদলে গেল মহাযুদ্ধের রণক্ষেত্র! লর্ডস দেখবে না ডব্লিউটিসি ফাইনাল

সাম্প্রতিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেলে মগডালে রয়েছে অস্ট্রেলিয়া (৮৪ পয়েন্ট)। প্যাট কামিন্সের ব্যাগি গ্রিন ছ'টি ম্যাচ জিতেছে, একটি হেরেছে ও তিনটি ড্র করেছে। ৭২ পয়েন্ট নিয়ে দুয়ে দক্ষিণ আফ্রিকা। ডিন এলগারের নেতৃত্বে সিংহের দেশ ছ'টি ম্যাচ জিতেছে, চারটি হেরেছে। ড্র শূন্য। 

Updated By: Sep 21, 2022, 03:52 PM IST
WTC Final 2023: বদলে গেল মহাযুদ্ধের রণক্ষেত্র! লর্ডস দেখবে না ডব্লিউটিসি ফাইনাল
লর্ডস দেখবে না ঐতিহাসিক মহাযুদ্ধে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (The International Cricket Council, ICC) ওরফে আইসিসি বুধবার বড় ঘোষণা করে দিল। ২০২৩ ও ২০২৫ সালের আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (World Test Championship Final) ভেন্যু ঠিক করে ফেলল আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ২০২৩ সাইকেলের ফাইনাল হবে ওভালে (Oval)। আগে মনে করা হয়েছিল যে, ফাইনাল হতে চলেছে ঐতিহাসিক লর্ডসে (Lord's Cricket Ground London, The Home of Cricket) কিন্তু বিশ্ববিখ্যাত স্টেডিয়াম থেকে সরে গেল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যদিও ২০২৫-এর মহাযুদ্ধ হবে লর্ডসেই।

আইসিসি-র চিফ এক্সিকিউটিভ জিওফ অ্যালারডাইস বলছেন, 'আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আগামী বছর আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল হবে দ্য ওভালে। এই স্টেডিয়াম যেমনই ঐতিহ্য সমৃদ্ধ, তেমনই এখানকার পরিবেশও অসাধারণ। ক্রিকেট ক্যালেন্ডারের গুরুত্বপূর্ণ ফিক্সচারের জন্য একেবারে আদর্শ। এরপর ২০২৫ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল আমরা লর্ডসে নিয়ে যাব। আল্টিমেট টেস্টের জন্য হবে অসাধারণ ব্যাকড্রপ। গতবছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত-নিউজিল্যান্ড মুখোমুখি হয়েছিল সাউদাম্পটনে। চিত্তাকর্ষক এনকাউন্টার হয়েছিল। আমি নিশ্চিত যে, বিশ্বের আপামর ক্রিকেট অনুরাগীরা ওভালে ডব্লিউটিসি ফাইনালের জন্য মুখিয়ে থাকবেন। আইসিসি-র হয়ে আমি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড, সারে কাউন্টি ক্রিকেট ক্লাব ও মেরিলিবোন ক্রিকেট ক্লাবকে ধন্যবাদ জানাতে চাই তাদের সমর্থনের জন্য। ' এখনও পর্যন্ত  ডব্লিউটিসি ফাইনালের দিনক্ষণ স্থির হয়নি। দ্রুতই সে ঘোষণা করে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: Suryakumar Yadav, Babar Azam: অপ্রতিরোধ্য ভারতের 'মিস্টার ৩৬০'! সূর্য তেজে ভস্মীভূত বাবরের আসন

সাম্প্রতিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সাইকেলে মগডালে রয়েছে অস্ট্রেলিয়া (৮৪ পয়েন্ট)। প্যাট কামিন্সের ব্যাগি গ্রিন ছ'টি ম্যাচ জিতেছে, একটি হেরেছে ও তিনটি ড্র করেছে। ৭২ পয়েন্ট নিয়ে দুয়ে দক্ষিণ আফ্রিকা। ডিন এলগারের নেতৃত্বে সিংহের দেশ ছ'টি ম্যাচ জিতেছে, চারটি হেরেছে। ড্র শূন্য। প্রথম ডব্লিউটিসি ফাইনালে বিরাট কোহলির ভারতকে হারিয়েছিল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। নয় দলীয় লড়াইয়ে এই মুহূর্তে ভারত রয়েছে চারে। পাঁচ থেকে সাতের মধ্যে যথাক্রমে রয়েছে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ড। গতবারের চ্যাম্পিয়ন কেন অ্যান্ড কোং রয়েছে আট নম্বরে। বাংলাদেশ সবার শেষে। ভারত-নিউজিল্যান্ডের লড়াই শেষের দিকে প্রত্যাশিত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.