দুনিয়ার উচ্চতম ক্রিকেট স্টেডিয়াম হচ্ছে হিমাচলপ্রদেশে

আরও উঁচুতে উঠছে ক্রিকেট। সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার ৪৮ মিটার উঁচুতে তৈরি হচ্ছে ক্রিকেট স্টেডিয়াম। আর এত উঁচু মাঠেই খেলতে দেখা যেতে পারে বিরাট কোহলিদের। হিমাচলপ্রদেশের জেলা লাহুল-স্পিতিতে তৈরি হবে এই স্টেডিয়াম।  প্রস্তাবিত এই স্টেডিয়াম ঘেরা থাকবে পাহাড়, হৃদ আর সুন্দর চিনাব নদী। শোনা যাচ্ছে সুন্দর-উচ্চতম এই স্টেডিয়াম হিমাচল ক্রিকেট সংস্থার ছাড়পত্র পেয়ে গিয়েছে।

Updated By: Jul 27, 2015, 05:27 PM IST
দুনিয়ার উচ্চতম ক্রিকেট স্টেডিয়াম হচ্ছে হিমাচলপ্রদেশে
ধর্মশালা ক্রিকেট স্টেডিয়াম (পিটিআই)

ওয়েব ডেস্ক: আরও উঁচুতে উঠছে ক্রিকেট। সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার ৪৮ মিটার উঁচুতে তৈরি হচ্ছে ক্রিকেট স্টেডিয়াম। আর এত উঁচু মাঠেই খেলতে দেখা যেতে পারে বিরাট কোহলিদের। হিমাচলপ্রদেশের জেলা লাহুল-স্পিতিতে তৈরি হবে এই স্টেডিয়াম।  প্রস্তাবিত এই স্টেডিয়াম ঘেরা থাকবে পাহাড়, হৃদ আর সুন্দর চিনাব নদী। শোনা যাচ্ছে সুন্দর-উচ্চতম এই স্টেডিয়াম হিমাচল ক্রিকেট সংস্থার ছাড়পত্র পেয়ে গিয়েছে।

সেক্ষেত্রে ধর্মশালার পর হিমাচলপ্রদেশ পেতে চলেছে আরও একটি স্টেডিয়াম। তবে সমস্যাও রয়েছে অনেকগুলো। হিমাচল ক্রিকেট সংস্থার একটা অংশ বিরোধিতা করছে এই প্রজেক্টের। কারণ তাদের যুক্তি ধর্মশালায় স্টেডিয়াম আছে সেক্ষেত্রে নতুন করে বিশাল খরচের স্টেডিয়াম করার চেয়ে রাজ্যের ক্রিকেট পরিকাঠামো গড়ে তোলাই বেশি কাজের হবে। টাকার সমস্যার জন্য কর্তৃপক্ষ চাইছে সাধারণ মানুষের কাছে সাহায্য চাওয়ার। বিসিসিআইয়ের কাছেও সাহায্য চাওয়া হবে। সব পরিকল্পনামাফিক চললে বাইশ গজ আরও উঁচুতে উঠতে চলেছে।

.