Deepak Punia: এই ঘৃণ্য অপরাধের জন্যই অলিম্পিক্স থেকে বহিষ্কৃত দীপক পুনিয়ার কোচ!

 যত শ্রীঘ্র সম্ভব গাইদারভকে টোকিও থেক ভারতে ফেরত পাঠানো হচ্ছে। 

Updated By: Aug 6, 2021, 07:47 PM IST
Deepak Punia: এই ঘৃণ্য অপরাধের জন্যই অলিম্পিক্স থেকে বহিষ্কৃত দীপক পুনিয়ার কোচ!

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় কুস্তিগীর দীপক পুনিয়ার (Deepak Punia) কোচকে এবার অলিম্পিক্স থেকে ছুড়ে ফেলে দেওয়া হলো। বৃহস্পতিবার অর্থাৎ গতকাল টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics 2020) ব্রোঞ্জ পদকের ম্যাচে হেরে গিয়েছেন দীপক। 

শুক্রবার অর্থাৎ আজই তাঁর বিদেশি কোচ মুরাদ গাইদারভকের বিরুদ্ধে এক রেফারির গায়ে হাত তোলার অভিযোগ উঠেছে। এই ঘটনার জেরেই ইন্টারন্যাশনাল অলিম্পিক্স কমিটি (আইওসি) গাইদারভকে অলিম্পিক্স থেকে বহিষ্কৃত করল। আইওএ সচিব রাজীব মেহতা টুইট করে বিষয়টি জানিয়েছেন। পাশাপাশি তিনি লিখেছেন যে, যত শ্রীঘ্র সম্ভব গাইদারভকে টোকিও থেক ভারতে ফেরত পাঠানো হচ্ছে। 

গতকাল রবি দাহিয়ার কুস্তিতে রুপো জয়ের খবরের কিছুক্ষণের মধ্যেই জানা যায় যে, দীপক ৮৬ কেজি বিভাগে ব্রোঞ্জ হারিয়েছেন। সান মেরিনোর প্রতিদ্বন্দ্বী মাইলস অ্যামিনের কাছে ২-৪ হেরে যান তিনি। এই ম্যাচেরই রেফারির গায়ে হাত তোলেন গাইদারভ।

আরও পড়ুন: Tokyo Olympics 2020: পদত্যাগ করলেন ভারতীয় মহিলা হকি দলের কোচ Sjoerd Marijne!

রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়া (ডব্লিউএফআই) ২০১৮ সালে গাইদারভকে দায়িত্ব তুলে দেন জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়ন দীপককে ট্রেনিং করানোর। গাইদারভ নিজে অলিম্পিক্স রুপো জয়ী অলিম্পিয়ান। ২০০৮ বেজিং অলিম্পিক্সে বেলারুসকে তিনি কুস্তিতে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.