WT20: আসিফের ৪ ছক্কায় মান বাঁচাল Pakistan, মরণ-বাঁচন লড়াইয়ে ফেলল ভারতকে

কার্যত হারা ম্যাচ ৫ উইকেটে জিতল পাকিস্তান।

Updated By: Oct 29, 2021, 11:50 PM IST
WT20: আসিফের ৪ ছক্কায় মান বাঁচাল Pakistan, মরণ-বাঁচন লড়াইয়ে ফেলল ভারতকে

নিজস্ব প্রতিবেদন: বেশ এগোচ্ছিল। জেতার আশা জোরদার হচ্ছিল আফগানিস্তানের। কিন্তু একটা ওভারেই স্বপ্নের অপমৃত্যু। ১৯ তম ওভারে আফগান পেসার করিম জন্নাতকে ৪টি ছয় মারলেন পাকিস্তানে আসিফ আলি। কার্যত হারা ম্যাচ ৫ উইকেটে জিতল পাকিস্তান। আর সেই সঙ্গে চাপ বাড়ল ভারতের। রবিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে কার্যত মরণ-বাঁচন হয়ে দাঁড়াল। কারণ গ্রুপ থেকে দু'টি দলই উঠতে পারবে সেমিফাইনালে। সেক্ষেত্রে অঙ্কের বিচারে সুযোগ ওলট-পালট হওয়ার সম্ভাবনা থাকলেও বাস্তবতা বলছে, রবিবারের ম্যাচ টিকে থাকার লড়াই।                  

পাকিস্তানের বিপক্ষে আফগানিস্তানের পুঁজি ছিল ১৪৭ রান। এই রান টি-২০ ক্রিকেটে তেমন কঠিন লক্ষ্য হয়। তার উপরে ভারত, নিউজিল্যান্ডকে হারিয়ে আত্মবিশ্বাসে ফুটছে পাকিস্তান। শুরুতে ওপেনিং ব্যাটসম্যান মহম্মদ রিজওয়ানকে ফেরান মুজিব উর রহমান। তারপর বাবর আজম ও ফকর জামান টানতে থাকেন ইনিংস।

শেষ ১০ ওভারে পাকিস্তানের জন্য দরকার ছিল ৭৬ রান। হাতে ৯ উইকেট। ম্যাচ হাতে। সেই অবস্থায় এলেন রশিদ খান। অধিনায়কের ভরসার দাম দিয়েছেন আফগান লেগ স্পিনার। মোক্ষম সময়ে বাবর আজমকে ফিরিয়ে দিয়েছেন। বাবরের সংগ্রহ ৪৭ বলে ৫১ রান।  ৪ ওভারে ২৬ রানে ২ উইকেট নেন  রশিদ। ১৫ বলে ১৯ রানে ঝোড়ো ব্যাটিং করেন শোয়েব মালিক। ১৮ তম ওভারে তাঁকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে দেন আফগান পেস নবীন উল হক। ১২ বলে তখন বাকি ২৪ রান। মুজিব, নবি ও রশিদের নির্ধারিত ওভার শেষ। ডেথ ওভারে বল দেওয়া হয় করিম জন্নতাকে। ওই ওভারে ৪ ছক্কা মেরে ম্যাচ শেষ করলেন আসিফ আলি। 

শুক্রবার টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। শুরুতেই ওপেনিং ব্যাটসম্যান হজরতউল্লাহ জাজাইকে আউট করেন ইমাদ ওয়াসিম। শাহিন আফ্রিদির শিকার হন আর এক ওপেনার মহম্মদ শাহজাদ। নিয়মিত ব্যবধানে পড়েছে আফগানিস্তানের উইকেট। শেষ দিকে মহম্মদ নবি ৩২ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন। গুলাবদিন নইব তোলেন ২৫ বলে ৩৫ রান। নির্ধারিত ২০ ওভারে আফগানিস্তান তোলে ৬ উইকেট হারিয়ে ১৪৭ রান। 

আরও পড়ুন- WT20: আরও একবার Virat Kohli-কে টপকে গেলেন Babar Azam, কিন্তু কীভাবে?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.