WT20: আদৌ বোলিং করবেন Hardik Pandya? জবাব দিলেন Rohit Sharma

বোলার হার্দিকের বিকল্প তৈরি রাখছে টিম ম্যানেজমেন্ট।

Updated By: Oct 20, 2021, 05:58 PM IST
WT20: আদৌ বোলিং করবেন Hardik Pandya? জবাব দিলেন Rohit Sharma
ফিটনেসের অভাব থাকলেও হার্দিকের পাশে রয়েছে পুরো দল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের পর এ বার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচও মিটে গেল। বোলিং করলেন না হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। তাঁর ফিটনেস নিয়ে উঠছে আলোচনা তুঙ্গে। স্বভাবতই প্রশ্ন উঠছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (India vs Pakistan) বিরুদ্ধে মাঠে নামলে তাঁকে কি বোলিং করতে দেখা যাবে? বুধবার খেলতে নেমে এই গুরুত্বপূর্ণ প্রশ্নের জবাব দিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলির পরিবর্তে অজিদের বিরুদ্ধে দলকে নেতৃত্ব দিচ্ছেন 'হিট ম্যান'। রোহিতের দাবি টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) দলের প্রয়োজন হলেই হার্দিককে বোলিং করতে দেখা যাবে । 

হার্দিকের ফিটনেস নিয়ে প্রশ্ন করা হলে টসের সময় রোহিত বলেন, "হার্দিক আগের থেকে অনেকটা উন্নতি করেছে। তবে আমার ধারণা ওর আরও একটু সময় দরকার। কারণ হার্দিক অনেক দিন অনেকদিন বোলিং করেনি। এই ধরনের প্রতিযোগিতায় ১০০ শতাংশ ফিট থাকা খুবই জরুরি। আমার মতে তো দলের স্বার্থে ১০০ শতাংশের বেশি ফিট থাকা প্রয়োজন। ও এখনও বোলিং শুরু করেনি। তবে আশাকরি আগামী কয়েক দিনের মধ্যে হার্দিক আবার বোলিং করবে। ফলে বিশ্বকাপ চলার সময় হার্দিক বোলিং করলে অবাক হওয়ার কিছুই থাকবে না।" শ্রীলঙ্কার বিরুদ্ধে গত সীমিত ওভারের সিরিজে কয়েকটা ম্যাচে বোলিং করলেও, আইপিএল-এর দ্বিতীয় পর্বে এই অলরাউন্ডারকে বোলিং করতে দেখা যায়নি। 

আরও পড়ুন: WT20: পাকিস্তানের বিরুদ্ধে ক্রিকেট যুদ্ধের আগে স্ত্রী-কন্যার সঙ্গে খোশমেজাজে Virat Kohli

কিন্তু হার্দিক শেষ পর্যন্ত বোলিং করতে না পারলে ভারতীয় দল কি ষষ্ঠ বোলারের অভাব অনুভব করবে না? রোহিতের দাবি টিম ম্যানেজমেন্ট পুরো ব্যাপারটায় অবগত। এবং দল ষষ্ঠ বোলার তৈরি রেখেছে। তিনি যোগ করেন, "আমাদের কাছে ষষ্ঠ বোলার তৈরি আছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই প্রস্তুতি ম্যাচে কয়েক জনকে ষষ্ঠ বোলারের ভূমিকায় দেখা যেতে পারে।" এরপরেই তিনি যোগ করেন, "আমি, বিরাট ও সূর্য কুমার যাদব ষষ্ঠ বোলারের ভূমিকা পালন করতে পারি। আমাদের দল যথেষ্ট শক্তিশালী হলেও একদিন কোনও বোলারের ফর্ম খারাপ থাকতেই পারে। তাই বিশ্বকাপের মতো মঞ্চে ষষ্ঠ বোলার থাকা খুবই জরুরি।" 

শুধু রোহিত নন, পুরো দল হার্দিকের পাশে রয়েছে। তবে এই অলরাউন্ডারের বোলিং করা মুশকিল সেটাও মনে করতে শুরু করেছে টিম ম্যানেজমেন্ট। তাই তো এ দিনের ম্যাচে দুই ওভার হাত ঘোরালেন কোহলি। দিলেন ১২ রান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)