WT20: কোন বিশেষ কারণে সাংবাদিক সম্মেলন থেকে উঠে গেলেন Mohammad Nabi? দেখুন ভিডিও

মোক্ষম জবাব দিয়ে নেটিজেনদের কাছ থেকে প্রশংসা পেয়েছেন মহম্মদ নবি।   

Updated By: Oct 30, 2021, 03:54 PM IST
WT20: কোন বিশেষ কারণে সাংবাদিক সম্মেলন থেকে উঠে গেলেন Mohammad Nabi? দেখুন ভিডিও
সাংবাদিক সম্মেলন ছাড়তে বাধ্য হলেন মহম্মদ নবি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলির (Virat Kohli) পর মহম্মদ নবি (Mohammad Nabi), পাকিস্তানের (Pakistan) সাংবাদিকের অদ্ভুত ও রাজনীতি (Politics) প্রশ্নে দুজনেই জেরাবার। তবে মজার ব্যাপার হল সাংবাদিক সম্মেলনে এসে পাক সাংবাদিকরা অহেতুক বিতর্ক তৈরি করতে চাইলেও, ভারত (India) ও আফগানিস্তানের (Afghanistan) দুই অধিনায়ক কিন্তু মাথা ঠাণ্ডা রেখে জবাব দিলেন। কোহলির পর নবির সেই সাংবাদিক সম্মেলনের ভিডিও সোশ্যাল মিডিয়ার দৌলতে ভাইরাল হয়ে গিয়েছে। এবং পাল্টা জবাব দেওয়ার জন্য দুজনেই নেটিজেনদের কাছ থেকে প্রশংসা পেয়েছেন। 

শুক্রবার পাকিস্তানের বিরুদ্ধে পাঁচ উইকেটে হেরে যান আফগানিস্তান। যদিও একটা সময় ম্যাচে প্রবলভাবে ছিলেন নবিরা। সাংবাদিক সম্মেলনে নবিকে পাকিস্তানের এক সাংবাদিক প্রশ্ন করেন, 'দেশে ফেরার পর কোনও প্রশ্নের মুখে পড়তে হতে পারে বলে কি আপনার মনে ভয় আছে?' তবে এমন প্রশ্নের জবাব বেশ মাথা ঠাণ্ডা রেখেই দিলেন আফগানিস্তানের অধিনায়ক। যদিও এরপরেই তিনি সাংবাদিক সম্মেলন ছেড়ে যেতে বাধ্য হন। 

এক পাকিস্তানি সাংবাদিকের প্রশ্ন ছিল, "নবি আফগানিস্তান ভাল খেলছে। দুটি ম্যাচেই ভাল খেলেছে। আপনারদের সরকার বদলে গিয়েছে। ফলে বদলে গিয়েছে আপনার দেশের পরিস্থিতি। সেক্ষেত্রে দেশে ফেরার ব্যাপারে কোনও ভয় কাজ করছে? আপনাদের কি প্রশ্নের মুখে পড়তে হবে? তাছাড়া আপনার দেশে নতুন অধ্যায় শুরু হওয়ার পর পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ভাল হয়েছে । এতে কি আফগানিস্তান ক্রিকেট দলের সুবিধা হবে?"

আরও পড়ুন: WT20: Pak-Afghan ম্যাচের পর কোন কারণে তদন্তের নির্দেশ দিল ICC?

 

নবির জবাব ছিল, "ওই পরিস্থিতিকে বাদ দিয়ে আমরা কি ক্রিকেট নিয়ে কথা বলতে পারি?" অবশ্য পাক সাংবাদিক থেমে যাওয়ার বান্দা নন। ফের একই প্রশ্ন করে যেতে থাকেন। নবিও অবশ্য বলেন, "ক্রিকেটের বিষয়ে কথা বলতে পারলে ভাল হত। ওই পরিস্থিতিকে ছেড়ে দিন। আমরা এখানে বিশ্বকাপ খেলতে এসেছি। এখানে উপযুক্ত প্রস্তুতি নিয়ে এসেছি। পুরো আত্মবিশ্বাসের খেলছি। তাই ক্রিকেট সংক্রান্ত প্রশ্ন থাকলে করুন।" এরপরেই অবশ্য চুপ থাকতে রাজি হয়নি সেই পাক সাংবাদিক। তালিবানের আমলে পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ভাল হওয়ার জন্য আফগানিস্তানের ক্রিকেট দলের সুবিধা হবে কিনা, সেটা নিয়ে প্রশ্ন করতে থাকেন। যদিও নবি ফের বলেন, "এটা কিন্তু মোটেও ক্রিকেট সংক্রান্ত প্রশ্ন নয়।" 

তবে শেষ পর্যন্ত আইসিসির তরফে বিষয়টিতে হস্তক্ষেপ করা হয়। এবং নবি সাংবাদিক সম্মেলনের মঞ্চ ছেড়ে যেতে বাধ্য হন। সেই ভিডিও ভাইরাল হতেই নবিকে প্রশংসায় ভরিয়ে দিচ্ছেন নেটিজেনরা। শুধু ভারত ও  আফগানিস্তানের সাধারণ মানুষ ছাড়াও পাকিস্তানের ক্রিকেট সমর্থক নবির পাশে দাঁড়িয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.