WT20: Pakistan-এর বিরুদ্ধে ক্রিকেট যুদ্ধের আগে কোন বিষয় নিয়ে ফের বিরক্ত Virat Kohli?

লাগাতার ক্রিকেট খেলছে টিম ইন্ডিয়া। 

Updated By: Oct 23, 2021, 05:57 PM IST
WT20: Pakistan-এর বিরুদ্ধে ক্রিকেট যুদ্ধের আগে কোন বিষয় নিয়ে ফের বিরক্ত Virat Kohli?
পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে বিশেষ কারণে অসন্তুষ্ট বিরাট কোহলি। ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: রবিবার চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে  টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) অভিযান শুরু করার আগে জৈব বলয়ে থাকা নিয়ে ফের বিরক্তি প্রকাশ করলেন বিরাট কোহলি (Virat Kohli)। গত দেড় বছরের বেশি সময় করোনার (Covid 19) জন্য ক্রীড়াবিদদের জৈব বলয়ে (Bio Bubble) থাকা বাধ্যতামূলক হয়ে গিয়েছে। মাসের পর মাস জৈব বলয়ে থাকার জন্য আগেও অসন্তোষ প্রকাশ করেছেন। ঘন ঘন প্রতিযোগিতার জন্য জৈব বলয়ে থাকার জন্য ভারতীয় দলের যে হাঁসফাঁস অবস্থা সেটাও জানিয়ে দিলেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক। এমনকি এই বিষয়টা নজর দেওয়ার জন্য আইসিসি (ICC) ও বিসিসিআই-কেও (BCCI) উদ্যোগ নেওয়ার আবেদন করলেন তিনি।  

মহারণের আগে সাংবাদিক সম্মেলনে কোহলি বলেন, "করোনার জন্য অনেক প্রতিযোগিতা সঠিক সময় আয়োজন করা সম্ভব হয়নি। তবে সেই প্রতিযোগিতা আয়োজন করার জন্য ঠাসা সূচির ব্যবস্থা করা সঠিক নয়। সবে মাত্র আইপিএল শেষ হল। ফের আর একটা বড় প্রতিযোগিতা খেলতে নামছি। সঠিক ভাবে একটা বড় প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য সঠিক ব্যবধানের প্রয়োজন। সেই জন্য ক্রিকেটারদের সঙ্গে আইসিসি ও বিসিসিআই-এর আলোচনা করা উচিত।" এরপরে তিনি ফের যোগ করেন, "অনেক দিন ক্রিকেট হয়নি। সেটা আমরা সবাই জানি। তবুও মনে হয় ক্রিকেটারদের মন ও শরীরের দিকে বোর্ডের নজর দেওয়া উচিত। ক্রিকেটাররা মাঠে খেলছে, হাসছে মানে এটা নয় যে সবাই মানসিক ভাবে ঠিক জায়গায় আছে। কারণ একটা প্রতিযোগিতা থেকে আর একটা প্রতিযোগিতায় খেলতে নামার আগে পর্যাপ্ত বিশ্রামের প্রয়োজন।" 

আরও পড়ুন: WT20: কোন ভূমিকায় Pakistan-এর 'বাঙ্কার' ওড়াবেন Hardik Pandya? জানিয়ে দিলেন Virat Kohli

গত বছর সংযুক্ত আরব আমিরশাহিতে আইপিএল খেলার পর অস্ট্রেলিয়া সফরে চলে গিয়েছিল টিম ইন্ডিয়া। প্রায় সাড়ে তিন মাসের সেই সফর শেষ করে দেশে ফিরেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ফরম্যাটে খেলছিল বিরাটবাহিনী। এরপর বিলেতে বিশ্ব টেস্ট ফাইনাল ও জো রুটের দলের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ তো ছিলই। জৈব বলয়ে থেকে একের পর এক সিরিজ খেলার জন্য এ বার সতীর্থদের হয়ে মুখ খুললেন তিনি। কোহলি ফের যোগ করেন, "দিনের শেষে ক্রিকেটার মাঠে পারফরম্যান্স করতে হয়। তাই খেলোয়াড়দের সঙ্গে কথা বলা খুবই জরুরি।" 

একে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো কঠিন প্রতিযোগিতা, এর মধ্যে আবার প্রথম ম্যাচেই সামনে পাকিস্তানের মতো প্রতিপক্ষ। এমন প্রেক্ষাপটে জৈব বলয়ে থাকা নিয়ে কোহলি ফের বিরক্তি প্রকাশ করলেন। ভবিষ্যতে আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ডের মানসিকতা বদলায় কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.