WT20: কুরুচিকর নেটিজেনদের কটাক্ষ করে Virat Kohli-র পাশে Rahul Gandhi

বিরাট কোহলির পাশে দাঁড়িয়ে ক্ষোভ উগড়ে দিলেন রাহুল গান্ধী।   

Updated By: Nov 2, 2021, 10:05 PM IST
WT20: কুরুচিকর নেটিজেনদের কটাক্ষ করে  Virat Kohli-র পাশে  Rahul Gandhi
বিরাট কোহলির সমর্থনে রাহুল গান্ধী।

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) পাকিস্তানের বিরুদ্ধে খারাপ ফলের জন্য শুধু মহম্মদ শামি (Mohammed Shami) নন, নেটিজেনরা বিরাট কোহলি (Virat Kohli) পরিবারকে আক্রমণ করা হয়। নেটিজেনদের একাংশের ক্ষোভ গিয়ে পড়ল  এবং অনুষ্কা শর্মার (Anushka Sharma) ৯ মাসের মেয়ে ভামিকার উপর (Vamika Kohli)। ধর্ষণের হুমকি দেওয়া হয়েছে তাঁদের ৯ মাসের কন্যা সন্তানকে! তাই এ বার কোহলির পাশে দাঁড়ালেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। 

মঙ্গলবার রাহুল টুইটারে লিখেছেন, 'প্রিয় বিরাট, এই মানুষগুলো হিংসায় পরিপূর্ণ। কারণ ওরা কারও ভালবাসা পায় না। ওদের ক্ষমা করে দাও। দলকে রক্ষা করো।' স্বভাবতই রাহুলের সেই টুইট মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছে। তবে শুধু রাহুল গান্ধী নন, পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম-উল-হক পর্যন্ত ক্ষোভ উগড়ে দিয়েছেন। ইনজি তাঁর ইউ টিউব চ্যানেলে বলেছেন,'আমি শুনেছি কোহলির মেয়েকে হুমকি দেওয়া হয়েছে। মানুষকে বুঝতে হবে দিনের শেষে এটা একটা খেলা। আমরা হয়তো আলাদা দেশের প্রতিনিধিত্ব করছি, তবে খেলছি তো একটাই খেলা। কোহলির নেতৃত্ব বা ওর ব্যাটিং নিয়ে সমালোচনা করুন, কিন্তু ওর পরিবারকে আক্রমণ করার অধিকার পেলেন কোথা থেকে। কয়েকদিন আগে শামিরও একই রকম অভিজ্ঞতা হয়েছিল। হার-জিত তো খেলার অঙ্গ। কোহলির পরিবারকে আক্রান্ত হতে দেখে আমি অত্যন্ত দুঃখিত।' 

আরও পড়ুন: Virat Kohli: এক দিনের ক্রিকেটেও কি এ বার অধিনায়ক বিরাট কোহলির জামানা শেষ? আলোচনা তুঙ্গে

 

পাকিস্তানের পর নিউজিল্যান্ড। জোড়া হারের ধাক্কায় বেসামাল টিম ইন্ডিয়া। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় কার্যত নিশ্চিত। এমন অবস্থায় কোহলি ও তাঁর দলের ক্রিকেটারদের উপর ব্যক্তিগত আক্রমণ ক্রমাগত চলছে। এমনকি নেটিজেনদের একাংশ শামির মতো ক্রিকেটারের ধর্ম নিয়েও অশালীন মন্তব্য করতে পিছপা হয়নি। কিউইদের বিরুদ্ধে নামার আগে সেই সব অপপ্রচারের তীব্র প্রতিবাদ করেছিলেন ভারত অধিনায়ক। 

বলেছিলেন, 'আমার কাছে ধর্ম নিয়ে কাউকে আক্রমণ করা সবচেয়ে নৃশংস কাজ। কোনও পরিস্থিতি নিয়ে সাবরই ব্যক্তিগত মত থাকতে পারে। আমি ব্যক্তিগতভাবে কোনও দিন কারও সঙ্গে ধর্ম নিয়ে বিভেদ করার কথা ভাবতেও পারিনি। কারণ প্রত্যেক মানুষের কাছেই এটা খুব ব্যক্তিগত আর পবিত্র বিষয়। আর যারা এমন মন্তব্য করেন তারা মেরুদণ্ডহীন।' 

কোহলির সেই মন্তব্যের জেরেই হয়তো এ বার তাঁর ৯ মাসের কন্যাসন্তান ভামিকাকে আক্রান্ত হতে হল । সেটা নিয়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে। অবশ্য যে টুইটার থেকে কোহলির কোলের মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়া হয়েছিল সেটা মুছে দেওয়া হয়েছে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.